• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মেজর সিনহা হত্যার রায়: ওসি প্রদীপ-লিয়াকতের মৃত্যুদণ্ড

মেজর সিনহা হত্যার রায়: ওসি প্রদীপ-লিয়াকতের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক

বহুল আলোচিত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার রায় ঘোষনা করা হয়েছে। রায়ে মামলার প্রধান আসামি টেকনাফ থানার বাহারছড়া ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী ও টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। 

সোমবার (৩১ জানুয়ারি) বিকালে সোয়া চারটার দিকে রায় ঘোষণা করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল। 

রায়ে টেকনাফ থানার বরখাস্ত হওয়া এসআই নন্দদুলাল রক্ষিত, কনস্টেবল রুবেল শর্মা ও সাগর দেবকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে। একই সাথে কক্সবাজারের বাহারছড়ার মারিশবুনিয়া গ্রামের মোহাম্মদ আইয়াজ, নিজাম উদ্দিন ও নুরুল আমিনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  চাঞ্চল্যকর এ মামলায় খালাস পেয়েছেন সাত আসামি। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, গতবছরের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর বাহারছড়া পুলিশ চেকপোস্টে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় পৃথক চারটি মামলায় পরিদর্শক লিয়াকত আলী, ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে আসামি করা হয়। পরে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দেয় তদন্তকারী কর্মকর্তা। 

 

এবি/এসএন

৩১ জানুয়ারি ২০২২, ০৫:১৯পিএম, ঢাকা-বাংলাদেশ।