• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ২২ ফাল্গুন ১৪৩০

তুখোড় ব্যবসায়ী সফল রাজনৈতিক তাজুল ইসলাম

বাংলাদেশের উদীয়মান ও অভিজ্ঞ রাজনীতিবিদদের অন্যতম মো. তাজুল ইসলাম। এ ছাড়া তিনি একজন সফল ব্যবসায়ী। কুমিল্লা-৯ আসনের সংসদ সদস্য মো. তাজুল ইসলাম আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের ‘স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী’। জাতীয় রাজনীতিতে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন তাজুল ইসলাম। পাশাপাশি তিনি নিজ এলাকার আপামর জনসাধারণের কাছে পেয়েছেন আকাশচুম্বি গ্রহণ যোগ্যতা। রাজনৈতিক কর্মকাণ্ডের বাইরেও মানবিক ও সমাজসেবামূলক কল্যাণকর কাজে তিনি সব সময় সর্বাগ্রে।

বিস্তারিত

আমলা থেকে সফল রাজনৈতিক ব্যক্তিত্ব আবুল হাসান মাহমুদ আলী

বাংলাদেশের সফল ও বর্ষিয়ান রাজনৈতিক ব্যক্তিত্ব আবুল হাসান মাহমুদ আলী। ১৯৪৩ সালের ২ জুন তৎকালীন দিনাজপুরের খানসামার ডাক্তারপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি।

বিস্তারিত

প্রবীণ ও প্রাজ্ঞ রাজনীতিকদের অন্যতম ফারুক খান

প্রবীণ ও প্রাজ্ঞ রাজনীতিকদের অন্যতম লেফটেন্যান্ট কর্নেল (অবঃ) ফারুক খান। বর্তমানে তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিস্তারিত

একাল-সেকালের সাক্ষী চৌকস নেতা নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন

৬০ এর দশকে স্বৈরচার আইয়ূব-মোনায়েমের পাক শাসনের বিরুদ্ধে রাজপথে তীব্র আন্দোলন গড়ে ওঠে। তৎকালীণ আন্দোলনে রাজপথে সাহসী ভূমিকা রাখেন সংগ্রামী ছাত্রনেতা অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বিস্তারিত

রণাঙ্গনের মুক্তিযোদ্ধা থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

৭১ এর মহান মুক্তিযুদ্ধে সম্মুখ সমরের বীর সাহসি এক যোদ্ধা আসাদুজ্জামান খান কামাল। রাজনৈতিক জীবনেও সাহসিকতার অনন্য এক দৃষ্টান্ত তিনি। আওয়ামী লীগের প্রবীণ এই রাজনীতিবিদ ঢাকার প্রাণকেন্দ্র তেজগাঁওয়ে জন্মগ্রহণ করেন। আসাদুজ্জামান খান এখন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর স্ত্রীর নাম লুৎফুল তাহমিনা খান। এক ছেলে ও এক মেয়ের জনক তিনি।

বিস্তারিত

আমি সারাজীবন আইনজীবীদের পাশে ছিলাম, আছি থাকবো: শাহ্ মঞ্জুরুল হক

সিনিয়র আইনজীবী শাহ্ মঞ্জুরুল হক বলেছেন, আমি আইনজীবীদের জন্য অনেক কিছু করেছি। আমি বুকে হাত দিয়ে বলতে পারি সুপ্রিম কোর্টের এমন কোন আইনজীবী নেই যারা প্রত্যক্ষ এবং পরোক্ষ্যভাবে আমার কাছ থেকে উপকৃত হয়নি। আমি সারাজীবন আইনজীবীদের পাশে ছিলাম, আছি থাকবো। আমি সারাদিন যা ইনকাম করি তা বেশির ভাগই আইনজীবীদের পেছনে খরচ করি।

বিস্তারিত

দক্ষিণ এশিয়ার নিরাপত্তা ও বাংলাদেশ শীর্ষক বই লিখলেন এরিক মোর্শেদ

দক্ষিণ এশিয়ার সামগ্রিক নিরাপত্তা, কূটনৈতিক সম্পর্ক, আন্তঃদেশীয় সম্পর্ক ও নিরাপত্তা বিষয়ে বই লিখেছেন এরিক মোর্শেদ। এবারের একুশে বইমেলায় বইটি প্রকাশ করেছে কলি প্রকাশনী।

বিস্তারিত

দেশে ১৩ কোটির অধিক ইন্টারনেট ব্যবহাকারী: প্রতিমন্ত্রী পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে দেশের নতুন প্রজন্মকে সমস্যা সমাধানকারী হিসাবে তৈরিতে শক্তিশালী অংশীদার হবে গ্রামীনফোন। তিনি বলেন প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট সিটিজেন, স্মার্ট নাগরিক, স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি এ ৪টি স্তম্ভের ওপর ভিত্তি করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গ্রামীনফোন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বিস্তারিত

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থীদের ব্র্যাকের পণ্য বর্জনের আহ্বান

আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি ফ্রান্সিস ফরিদ বলেন, “আমরা ব্র্যাকের সব ধরনের কার্যক্রম, বিকাশ, ব্র্যাক ব্যাক, ব্র্যাক ইউনিভার্সিটি বয়কটের ডাক দিচ্ছি। সমকামিতার বিপরীতে আপনারা ভয়েস রেইজ করুন। নেশন ওয়াইড যেন এই সমকামিতার বিষয়ে সবাই সচেতন হয়, আমরা সেটা চাই।”

বিস্তারিত

জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন দ্বাদশ জাতীয় সংসদের চীফ হুইপ হিসেবে ২১৮ মাদারীপুর-১ থেকে নির্বাচিত নূর-ই-আলম চৌধুরী এমপিকে নিযুক্ত করেছেন। এ বিষয়ে সংসদ সচিবালয়ের মানব সম্পদ শাখা-১ হতে সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম কর্তৃক স্বাক্ষরিত এ সম্পর্কিত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। মঙ্গলবার প্রজ্ঞাপনটি জারি করা হয়।

বিস্তারিত