• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯

সাবেক বিএনপি নেতা সাত্তার ভূঁইয়ার নির্বাচনী জনসভায় আওয়ামী লীগের নেতারা

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার সমর্থনে হাজার হাজার মানুষের অংশ গ্রহণে নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগ, জেলা আওয়ামী লীগ, সরাইল ও আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ সরাইল উপজেলার অরুয়াইল, পাকশিমুল ও চুন্টা ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, বিএনপির পদবঞ্চিত নেতাকর্মী ও সাত্তার সমর্থক গোষ্ঠীর নেতাকর্মীরা উপস্থিত হন।

বিস্তারিত

ছোট্ট সন্তানের জন্য বাঁচতে চায় মেধাবী মঞ্জুয়ারা

মঞ্জুয়ারা খাতুন। উচ্চশিক্ষার গণ্ডি পেরিয়ে বাবা-মা ও পরিবারের স্বপ্ন পূরনের আকাঙ্খা নিয়ে এগিয়ে চলা এক নারীর নাম। সাতক্ষীরার তালা উপজেলার মেধাবী মঞ্জুয়ারা ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগ (২০১৩-১৪ শিক্ষাবর্ষ) থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছেন। পড়াশুনা শেষ করে সহপাঠীরা যখন চাকরি ও ক্যারিয়ার গঠনের স্বপ্ন নিয়ে ব্যস্ত, মঞ্জুয়ারা তখন অসুস্থ হয়ে হাসপাতালের বিছানায়।

বিস্তারিত

স্যার সলিমুল্লাহ : ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাঙালি মুসলমানের স্মৃতিপটে

নবাব স্যার সলিমুল্লাহ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস যেন একে অপরের মাঝে মিশে আছে। খাজা সলিমুল্লাহ বা নবাব সলিমুল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা আন্দোলনের অন্যতম অগ্রনায়ক। ১৮৭১ সালের ৭ জুন ঢাকার আহসান মঞ্জিলে জন্মগ্রহণ করেন এই গুনী শিক্ষানুরাগী। তিনি ছিলেন ঢাকার চতুর্থ নবাব। নবাব স্যার সলিমুল্লাহ ১৯১৫ সালের ১৬ জানুয়ারি কলকাতার চৌরঙ্গিতে মৃত্যুবরণ করেন।

বিস্তারিত

জনগণ বিএনপিকে দেশ পরিচালনার সুযোগ দেবে না : বীর বাহাদুর উশৈসিং

আগামীতে জনগণ বিএনপিকে দেশ পরিচালনা করার সুযোগ দেবে না বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। তিনি বলেছেন, জনগণ জানে বিএনপি বিগত সময়ে দেশ লুটে পুটে খেয়েছে। বিএনপি নেতারা লন্ডনে বসে এতিম ও দেশের মানুষের টাকা লুটপাট করেছে। দেশের মানুষকে বিদ্যুৎ না দিয়ে বিদ্যুতের খুঁটি নিয়ে তারা বাণিজ্য করেছে।

বিস্তারিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের নতুন কমিটি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্র ইউনিয়নের নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে বাংলা বিভাগের মাস্টার্স ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইমানুল সোহান ও সাধারণ সম্পাদক হিসেবে ফোকলোর স্টাডিজ বিভাগের মাস্টার্স ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুখলেসুর রহমান সুইট মনোনীত হয়েছেন।

বিস্তারিত

শ্রেণিকক্ষের দাবিতে ইবি শিক্ষার্থীদের ক্লাস বর্জন

শ্রেণিকক্ষের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ল’ এ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা। শনিবার (২১ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবনের সামনে মানববন্ধন করেন তারা।

বিস্তারিত

চীনা বর্ষবরণে ঢাকায় জাঁকজমক উৎসব

ঢাকায় জাঁকজমকভাবে চীনের ঐতিহ্যবাহী নতুন বছরের বসন্ত উৎসব-২০২৩ উদযাপিত হয়েছে। উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানার আয়োজন উপভোগ করেন অতিথিরা। চীনা নতুন বছরের উৎসব বা বসন্ত উৎসব চীনের সবচেয়ে বড় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে একটি। এই উৎসব উপলক্ষ্যে চীনারা সাতদিনের ছুটি পালন করে থাকে।

বিস্তারিত

গণমানুষের মজলুম জননেতা মওলানা ভাসানী

ব্রিটিশ ভারতের অন্যতম তৃণমূল রাজনীতিবিদ ও গণআন্দোলনের গণনায়ক মওলানা আবদুল হামিদ খান ভাসানী। যিনি জীবদ্দশায় ১৯৪৭-এ সৃষ্ট পাকিস্তান ও ১৯৭১-এ প্রতিষ্ঠিত বাংলাদেশের রাজনীতিতে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। বাংলাদেশের মানুষের কাছে তিনি ‘মজলুম জননেতা’ নামেই বেশি পরিচিত।

বিস্তারিত

'শহীদদের উদ্দেশ্যে খোলা চিঠি' প্রতিযোগিতা : ইবিতে বিজয়ী যারা

মহান মুক্তিযুদ্ধে শহীদদের উদ্দেশ্যে খোলা চিঠি লেখা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোটার‍্যাক্ট ক্লাব। মঙ্গলবার (১৭ জানুয়ারি) বেলা সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত ক্লাবের সাধারণ সভায় এ পুরস্কার বিতরণ করা হয়।

বিস্তারিত

শেখ হাসিনার উদ্যোগে উন্নয়নের জোয়ারে ভাসছে পার্বত্য অঞ্চল : বীর বাহাদুর উশৈসিং

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলকে উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিয়েছেন বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। তিনি বলেন, ‘পার্বত্য অঞ্চল এখন আর পিছিয়ে পড়া জনপদ নয়। পার্বত্য অঞ্চল এখন দেশের সম্পদ। সমতলের মতোই পার্বত্য চট্টগ্রামের মানুষ এখন দেশের উন্নয়নে সমানভাবে ভূমিকা রাখছে।’

বিস্তারিত