• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

দেশের উত্তর-পশ্চিমে বইতে পারে শৈত্যপ্রবাহ

দেশের উত্তর-পশ্চিমে বইতে পারে শৈত্যপ্রবাহ

প্রতিকী ছবি

নিজস্ব প্রতিবেদক

মেঘ কাটা যাওয়ায় ও উত্তরের বায়ু প্রবাহের কারণে দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলে তাপমাত্রা কমতে শুরু করেছে। এ ধারা অব্যাহত থাকলে উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে শৈত্যপ্রবাহ বইতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, তাপমাত্রা সর্বোচ্চ ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যেতে পারে। ফলে শুক্রবার (২৮ জানুয়ারি) থেকে দেশের উত্তর-পশ্চিমাঞ্চল অর্থাৎ রাজশাহী বিভাগে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। এ ছাড়া বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃহস্পতিবার ও শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের হিসাব বলছে, বুধবার রাজধানীতে বৃষ্টির পরিমাণ ছিল ৪ মিলিমিটার। একই সঙ্গে বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত সিলেট, চট্টগ্রাম, রংপুর, খুলনা ও বরিশালেও বৃষ্টি হয়েছে। এ সময়ে সিলেটে সর্বোচ্চ ১৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এদিকে বৃহস্পতিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃহস্পতিবার সকার ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে।

এ সময়ে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমে যাবে। তবে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

 

এবি/এসএন

২৭ জানুয়ারি ২০২২, ০২:৩৯পিএম, ঢাকা-বাংলাদেশ।