• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সারাদেশে গুঁড়িগুঁড়ি বৃষ্টি: বাড়বে শীত

সারাদেশে গুঁড়িগুঁড়ি বৃষ্টি: বাড়বে শীত

প্রতিকী ছবি

নিজস্ব প্রতিবেদক

কনকনে শীতের সঙ্গে দেশের আট বিভাগের বিভিন্ন এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। রোববার সকালেই বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। একই সঙ্গে দিনের তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে। খুলনা বিভাগের সবকটি জেলায় রোববার সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। সেই সঙ্গে মৃদু হিমেল হাওয়ায় শীতের প্রকোপ বেড়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দিনের বেলা আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। রাতে ও দিনের তাপমাত্রা কমে গিয়ে কোথাও কোথাও মৃদু শৈতপ্রবাহ বয়ে যেতে পারে। এ অবস্থা আগামী দুদিন অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে রোববার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গল ও সীতাকুণ্ডে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

তিনি আরও জানান, এই সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

 

এবি/এসএন

২৩ জানুয়ারি ২০২২, ০২:৫৫পিএম, ঢাকা-বাংলাদেশ।