• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

দেশে এলো এনএক্সটি এয়ারের প্রথম কার্গো বিমান

দেশে এলো এনএক্সটি এয়ারের প্রথম কার্গো বিমান

নিজস্ব প্রতিবেদক

এবার বোয়িং ৭৩৮ কার্গো বিমান দেশে আনল বেসরকারি বিমান পরিষেবা দানকারী প্রতিষ্ঠান ‘এনএক্সটি এয়ার’। গত ১৭ ডিসেম্বর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের অনাপত্তি প্রশংসাপত্র পায় এনএক্সটি এয়ার কর্তৃপক্ষ। এরপর ১৯ ডিসেম্বর কার্গো সেবা নিশ্চিত করতে দেশে বোয়িং ৭৩৮ বিমান নিয়ে আসে বেসরকারি এই বিমান সংস্থাটি।

এনএক্সটি এয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড মহামারী পরিস্থিতির সাথে লড়াইয়ের কারণে বৈশ্বিক অর্থনীতির জন্য লজিস্টিক একটি চ্যালেঞ্জে পরিণত হয়েছিল। বাংলাদেশ ক্রমেই রপ্তানিমুখী অর্থনৈতিক পাওয়ার হাউজে পরিণত হচ্ছে। দেশে দিন দিন আধুনিক বিমান সেবাগ্রহীতা বাড়ছে। গ্রাহকের ব্যবহারের ধরণগুলির সাথে তাল মিলিয়ে চলার জন্য এনএক্সটি এয়ার বদ্ধপরিকর।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, করোনা মহামারী চলাকালীন এনএক্সটি এয়ার সার্বিক সহযোগিতা দিয়েছে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। যা এনএক্সটি এয়ারের কার্যক্রম এগিয়ে নিতে আরও সহায়তা করবে।

বিজ্ঞপ্তিতে বেসরকারি এই বিমান সংস্থাটির টিম লিড ক্যাপ্টেন খালিদ সাইফুল্লাহ, ডিরেক্টর ফ্লাইট অপারেশনস (ডিএফও) আদিত দেসা রায়, ডিরেক্টর ইঞ্জিনিয়ারিং (ডি,ই) অঞ্জন সান্যাল ও এনএক্সটি এয়ার লিমিটেডের ক্যামো ম্যানেজারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

 

এবি/এসএন

২১ ডিসেম্বর ২০২১, ১০:৩০পিএম, ঢাকা-বাংলাদেশ।