• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
কুমিল্লা-৭ (চান্দিনা) আসন

কুমিল্লার উপনির্বাচনে নৌকার প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত

কুমিল্লার উপনির্বাচনে নৌকার প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ডা. প্রাণ গোপাল দত্ত। শনিবার আওয়ামী লীগের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথসভায় তাকে মনোনয়ন দেয়া হয়। কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বিষয়টি নিশ্চিত করেন।

দেশের প্রখ্যাত নাক, কান ও গলা রোগ বিশেষজ্ঞ ডা. প্রাণ গোপাল দত্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন।

এর আগে গত ৩০ জুলাই রাজধানীর স্কয়ার হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ। পরে ওই আসনটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

জানা গেছে, বিগত জাতীয় সংসদ নির্বাচনেও কুমিল্লা-৭ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন ডা. প্রাণ গোপাল দত্ত। তবে শেষ পর্যন্ত মনোনয়ন পাওয়ার দৌড়ি এগিয়ে যান অধ্যাপক আলী আশরাফ। তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে জয়ী হওয়ার পর ডেপুটি স্পিকারের দায়িত্বও পেয়েছিলেন।

এছাড়া অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলের ভিসি থাকাকালীন দুই মেয়াদে অটিজম নিয়ে কাজ করার মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর আস্থা অর্জন করেছেন।

এদিকে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় ডা. প্রাণ গোপাল দত্ত গণমাধ্যমকে বলেন, আমার নির্বাচনী এলাকায় প্রায় প্রতিটি পরিবারের সঙ্গে আমার নিবীড় যোগাযোগ রয়েছে। চিকিৎসক হিসেবে আমি সব সময় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করেছি। মুক্তিযুদ্ধের মহান চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছি। আমি আশাকরি, মানুষ আমাকে নির্বাচিত করবে।

 

এবি/এসএন

১১ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫০পিএম, ঢাকা-বাংলাদেশ।