• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পালিয়ে গিয়ে পুরনো ভিডিও ছড়াচ্ছেন জেলেনস্কি, দাবি রাশিয়ার

পালিয়ে গিয়ে পুরনো ভিডিও ছড়াচ্ছেন জেলেনস্কি, দাবি রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক

রাশিয়ার সামরিক বাহিনীর হামলার মুখে ইউক্রেনের রাজধানী কিয়েভ ছেড়ে পালিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি। ইউক্রেনের রাজধানী কিয়েভ যখন পতনের মুখে, তখনই জেলেনস্কি গা ঢাকা দিয়েছেন বলে দাবি রাশিয়ার।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাশিয়ার পার্লামেন্ট ডুমার স্পিকার ভায়াচেসলাভ ভলোদিন ইউক্রেনের প্রেসিডেন্টের লভিভে পালিয়ে যাওয়ার দাবি করেছেন। রুশ সংবাদসংস্থা স্পুটনিক এ তথ্য জানিয়েছে।

ভায়াবেসলাভ বলেছেন, জেলেনস্কি ইতোমধ্যে ইউক্রেনের রাজধানী ত্যাগ করেছেন। তিনি পালিয়ে গিয়ে লভিভে আশ্রয় নিয়েছেন। যুদ্ধ শুরুর আগেই জেলেনস্কি লভিভে তার ও তার সহযোগীদের থাকার জায়গা ঠিক করে রেখেছিলেন।

ভায়াবেসলাভ ভলোদিন আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে জেলেনস্কির যেসব ছবি প্রকাশ পাচ্ছে, তা আগে ধারণ করা। নিরাপদ আশ্রয়ে থেকে জেলেনস্কি এখন সেই পুরনো ছবি ও ভিডিও প্রচার করছেন।

এর আগে রাশিয়ার প্রবল হামলার মুখে ইউক্রেনের প্রেসিডেন্ট তার সেনাদের আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন বলে গুঞ্জন ওঠার পর ফেসবুকে নতুন ভিডিও ছাড়েন ভ্লাদিমির জেলেনস্কি। ভিডিওতে তিনি বলেন, ‘অনলাইনে অনেক ভুয়া তথ্য ছড়িয়েছে। আমি সেনাবাহিনীকে অস্ত্র সমর্পণের নির্দেশ দিয়েছি ও নিরাপদ আশ্রয় নিয়েছি এমন তথ্যও পাওয়া যাচ্ছে। কিন্তু আমি এখানেই আছি। আমরা অস্ত্র ছাড়ব না এবং দেশ রক্ষা করব।’

তবে ইউক্রেনের পার্লামেন্ট সদস্যদের দাবি, জেলেনস্কি কিয়েভ ছেড়ে পালিয়ে গেছেন। ভিডিওগুলো আগে ধারণ করা।

২৬ ফেব্রুয়ারি ২০২২, ০৭:০৩পিএম, ঢাকা-বাংলাদেশ।