• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ফুলপুর বিএনপির ১৪ নেতাকর্মীসহ ৩৩ জনের জামিন

ফুলপুর বিএনপির ১৪ নেতাকর্মীসহ ৩৩ জনের জামিন

নিজস্ব প্রতিবেদক

নাশকতার অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় ময়মনসিংহের ফুলপুর উপজেলা বিএনপির ১৪ নেতাকর্মী জামিন লাভ করেছেন। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি আমিনুল ইসলামের যৌথ বেঞ্চ আসামিদের ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

হাইকোর্টের আইনজীবী মির্জা আল মাহমুদ দৈনিক আমরাই বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেন। অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ জানান, বৃহস্পতিবার নাশকতার অভিযোগে দায়েরকৃত মামলায় ময়মনসিংহের ফুলপুর উপজেলা বিএনপির ১৪ জন, তারাকান্দার ৩ জন, মুক্তাগাছার ১৬ জন নেতাকর্মী হাইকোর্টে আগাম জামিন প্রার্থনা করেন।

হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি আমিনুল ইসলামের যৌথ বেঞ্চ আসামিদের ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন। ছয় সপ্তাহ পর আসামিরা নিম্ম আদালতে হাজির হবেন।

আসামিরা ছয় সপ্তাহ পর নিম্ন আদালতে গেলে জামিন পাবেন কিনা এমন প্রশ্নের জবাবে অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ আমরাই বাংলাদেশকে বলেন, ছয় সপ্তাহ পর আসামিরা নিম্ন আদালতে যাবেন। আমি আশাবাদী, নিম্ন আদালত মহামান্য হাইকোর্টের আদেশ বহাল রাখবেন। কারণ, আসামিদের নামে যে মামলা রুজু করা হয়েছে তা রাজনৈতিক প্রতিহিংসা মাত্র। মিথ্যা ও বানোয়াট অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।’

ফুলপুর উপজেলার বিএনপির যেসব নেতাকর্মী জামিন পেলেন- মো. হাবিবুর রহমান হবি, মো. মুক্ত মিয়া, ইমরান হাসান পল্লব, মাজহারুল ইসলাম, ফুজায়েল আলম, মাশা কাজি, আজহারুল, মো. ময়সর আলী মাস্টার, শাহজাহান আলী।

১৫ ডিসেম্বর ২০২২, ০৫:০৫পিএম, ঢাকা-বাংলাদেশ।