• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফাহিমার ম্যাচসেরা ইনিংসে পাকিস্তানকে হারাল বাংলাদেশ

ফাহিমার ম্যাচসেরা ইনিংসে পাকিস্তানকে হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

চলতি নারী ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। প্রথম দুই ম্যাচ হারের পর নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে এসেছে কাঙ্খিত জয়। তবে এ জয়ে বড় ভূমিকা রেখেছেন বাংলাদেশ দলের স্পিনার ও মিডল অর্ডার ব্যাটার ফাহিমা। স্পিন ভেলকিতে পাকিস্তানকে কুপোকাত করেছেন একাই।

সোমবার (১৪ মার্চ) বাংলাদেশের করা ২৩৪ রান তাড়া করতে নেমে অনায়াসেই খেলছিলেন পাকিস্তানের ব্যাটাররা। ২ উইকেটেই ১৮৩ রান তুলেও নিয়েছিলেন তারা। পাকিস্তান দলের ওপেনার নিদ্রা আমিন ব্যক্তিগত সেঞ্চুরিও তুলে নিয়েছে।

পাকিস্তান দলের জয় তখন সময়ের ব্যাপার মাত্র। এমন সময় বল হাতে ত্রিশ গজে আবির্ভূত হন স্পিনার ফাহিমা। মুহূর্তেই গুঁড়িয়ে দেন পাকিস্তানের মিডলঅর্ডার। ৩৮ রান খরচায় মূল্যবান ৩ উইকেট তুলে নেয়ার চাপে পড়ে যায় পাকিস্তান। ম্যাচের নিয়ন্ত্রণ তখন বাংলাদেশের হাতে।

এ ছাড়া ৪২তম ওভারে উমাইমা সুহাইলকে ১০ রানে ফেরানোর পর আলিয়া রিয়াজ ও ফাতিমা সানাকে রানের খাতা খুলতেই দেননি ফাহিমা। দুজনকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে শূন্যরানে সাজঘরে ফেরালে ম্যাচভাগ্য হয়ে যায় বাংলাদেশের। পরে ২২৫ রানে অলআউট হয় পাকিস্তান।

৮ ওভারে ৩৮ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন ফাহিমা। এটিই তার ক্যারিয়ারসেরা ইনিংস। কিন্তু এই ফাহিমা দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষের ম্যাচে একাদশে ছিলেন না।

১৪ মার্চ ২০২২, ০৩:৫১পিএম, ঢাকা-বাংলাদেশ।