• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
অনন্য শারীরিক বৈশিষ্ট্য

বাস্তব জীবনের ‘স্পাইডারম্যান’ টুইস্টি ট্রয়

বাস্তব জীবনের ‘স্পাইডারম্যান’ টুইস্টি ট্রয়

ছবি- সংগৃহিত

ফিচার ডেস্ক

স্পাইডারম্যান বা মাকড়শা মানব বিশ্বের বহুল জনপ্রিয় একটি কাল্পনিক চরিত্র। এটি মূলত কমিক চরিত্র। স্পাইডারম্যান কমিকসের স্রষ্টা হলেন মার্ভেল কমিকসের প্রধান সম্পাদক স্ট্যান লি ও কার্টুনিস্ট স্টিভ ডিটকো। ১৯৬২ সালের আগস্টে প্রথম স্পাইডারম্যান প্রথম প্রকাশিত হয়। পরে এটি চলচ্চিত্র আকারে বহুল জনপ্রিয়তা পায়। কিন্তু আমাদের আজকের আলোচনা একজন প্রকৃত স্পাইডারম্যানকে নিয়ে, যিনি চলচ্চিত্রের কাল্পনিক কোনো চরিত্র নন।

কে এই বাস্তবের স্পাইডারম্যান?

কানাডার টরেন্টোতে বসবাস করেন বাস্তব জীবনের ‘স্পাইডারম্যান’ মিস্টার টুইস্টি ট্রয়। জন্মগত ভাবেই বিশেষ শারীরিক বৈশিষ্ট্যের অধিকারী মিস্টার ট্রয়। ছোটবেলা থেকেই তিনি নিজের শারীরিক সক্ষমতাকে আবিষ্কার করেন।

কীভাবে প্রকাশ পেল এই প্রতিভা?

মিস্টার ট্রয়ের ভাষ্য, একবার টরেন্টোর একটা বিনোদন কেন্দ্র ও পার্কে ঘুরতে যান টুইস্টি ট্রয়। সেখানে গিয়ে তিনি একটি রাইডের সামনে বহু মানুষকে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে থাকতে দেখেন। অপেক্ষমাণ মানুষগুলো তখন কিছুটা বিরক্তিকর অবস্থায় ছিল। এসময় মিস্টার ট্রয় ওই সব মানুষদের সাময়িক আনন্দ দেয়ার জন্য নিজের অদ্ভুত শারীরিক ভঙ্গি প্রদর্শন শুরু করেন। উপস্থিত মানুষ টুইস্টি ট্রয়ের ওই প্রদর্শনী ব্যাপকভাবে গ্রহণ করে। রাতারাতি ট্রয়ের নাম ছড়িয়ে পড়ে কানাডায়।

যা যা করতে পারেন ট্রয়

স্পাইডার বা মাকড়শার মতো চলাফেরা করতে পারেন টুইস্টি ট্রয়। তিনি নিজের শরীরকে প্রায় ৩০০ ডিগ্রি ঘুরাতে পারেন। মাকড়শার মতো নিজেকে নিজের দুই হাতের ভেতরে জড়ো করতে পারেন টুইস্টি ট্রয়।

ট্রয় কী করেন

মিস্টার ট্রয়ের কপাল খুলে গেছে। তার শরীর তাকে একটি উচ্চতর ক্যারিয়ার পেতে সাহায্য করেছে। বর্তমানে হলিউড সহ বিশ্বের বড় বড় চলচ্চিত্রে নানান চরিত্রে অভিনয় করছেন টুইস্টি ট্রয়। তবে তাকে বেশি দেখা যায় শিশুতোষ ও কমিকস চরিত্রগুলোতে। এ ছাড়া ভৌতিক ও অ্যাডভেঞ্চার চরিত্রেও টুইস্টি ট্রয় নিজের সক্ষমতার প্রমাণ রেখেছেন। আর এসব কারণে হলিউড ও কানাডায় তিনি বেশ কিছু চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন।

নিজেকে নিয়ে ট্রয়ের ভাবনা

মি. ট্রয় নিজের শারীরিক বৈশিষ্ট্য নিয়ে অত্যন্ত খুশি। তিনি বিভিন্ন সময়ে বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে বক্তব্যও দিয়েছেন। ট্রয়ের ভাষ্য, সৃষ্টিকর্তা তাকে বিশেষ এক শারীরিক সক্ষমতা দিয়েছেন, যা তাকে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছে। এমনকি নিজের শারীরিক বৈশিষ্ট্যের জন্য স্পাইডারম্যান হওয়ার চেয়ে তিনি নিজেকে সুপার হিউম্যান মনে করেন।

০১ এপ্রিল ২০২৪, ০২:৪৯পিএম, ঢাকা-বাংলাদেশ।