• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

টি টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

টি টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। দলে মাহমুদুল্লাহ রিয়াদকে অধিনায়ক করা হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে চলমান টি টোয়েন্টি সিরিজের অধিকাংশ সদস্যই বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন।

একটি সূত্র জানিয়েছে, ১৫ সদস্যের দল ঘোষণা করা হলেও করোনাভাইরাসের বিষয়টি মাথায় রেখে দুই ক্রিকেটারকে স্ট্যান্ডবাই রেখেছে বিসিবি। এই দুজন ক্রিকেটার হলেন পেসার রুবেল হোসেন ও স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

এদিকে গত সপ্তাহে ফেসবুক লাইভে এসে বিশ্বকাপ থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন তামিম ইকবাল। সংগত কারণেই তাকে বিশ্বকাপ স্কোয়াডে রাখেনি বিসিবি। এছাড়া জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও চলমান নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিনটি টি টোয়েন্টি সিরিজে দলে না থাকায় বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি স্পিনার মেহেদি হাসান মিরাজের।

জানা গেছে, ওমান ও সংযুক্ত আরব আমিরাতে ১৭ অক্টোবর থেকে শুরু হবে এবারের টি টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম রাউন্ড খেলার পর সুপার টুয়েলভে অংশ নেবে বাংলাদেশ। প্রথম রাউন্ডের খেলায় বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। এই গ্রুপের অন্য দলগুলো হল- স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। ১৭ অক্টোবর আসরের প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ স্কটল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে দুদল।

বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেলেন যারা- মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, নাঈম শেখ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ। স্ট্যান্ডবাই : রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

এবি/এসএন

০৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৮পিএম, ঢাকা-বাংলাদেশ।