• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

টানা দ্বিতীয় সিরিজ জিতলো বাংলাদেশ

টানা দ্বিতীয় সিরিজ জিতলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ার সঙ্গে দেশের মাটিতে প্রথম টি টোয়েন্টি সিরিজ জিতে বাংলাদেশ। এবার নিউজিল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয় টি টোয়েন্টি সিরিজ নিজের করে নিল মাহমুদুল্লাহ বাহিনী।

বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে জয় পায় টিম টাইগার। ৬ উইকেটের দূর্দান্ত জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত হয়ে গেছে।

নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জয়ের মধ্যদিয়ে টি টোয়েন্টি ক্রিকেটে নতুন অধ্যায় রচনা করল রিয়াদ-মুশফিক-সাকিব বাহিনী। আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশ দলের টানা সাফল্য নতুন আশার সঞ্চার করেছে। বুধবার টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে নাসুম আহমেদের স্পিন ও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের ক্যারিশম্যাটিক বোলিং তোপের মুখে পড়ে ব্ল্যাকক্যাপস শিবির। ১৯ ওভার ৩ বলে মাত্র ৯৩ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। কিউইদের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান সংগ্রহ করেন উইরি ইয়াং। বাংলাদেশ দলের হয়ে নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান ৪টি করে উইকেট নেন।

বাংলাদেশ দল ৯৪ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৬ ওভারে ৩৭ রান তুলতেই হারিয়ে ফেলে ৩ উইকেট। তখনো ম্যাচ হাতছাড়া হওয়ার শঙ্কায় মাহমুদুল্লাহ। কিন্তু সেই শঙ্কা সত্য হতে দেননি ওপেনার মোহাম্মদ নাঈম ও টি টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। দলীয় ৬৭ রানে আউট হন নাঈম। আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে ৫ বল হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

সংক্ষিপ্ত স্কোর : নিউজিল্যান্ড: ১৯.৩ ওভারে ৯৩/১০। বাংলাদেশ: ১৯.১ ওভারে ৯৬/৪ (রিয়াদ ৪৩*, নাঈম ২৯)।

 

এবি/এসএন

০৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৫পিএম, ঢাকা-বাংলাদেশ।