• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মোসাদ্দেকের সেরা বোলিংয়ে ১৩৫ রানে থামল জিম্বাবুয়ে

মোসাদ্দেকের সেরা বোলিংয়ে ১৩৫ রানে থামল জিম্বাবুয়ে

উইকেট নেওয়ার আনন্দে মোসাদ্দেকের উল্লাস

স্পোর্টস প্রতিবেদক

মোসাদ্দেক হোসেন সৈকতের ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১৩৫ রানে ইনিংস থেমেছে জিম্বাবুয়ের। ওপেনিংয়ে এসে ডানহাতি এই স্পিনারের জোড়া আঘাতে নড়বড়ে হয়ে যায় জিম্বাবুয়ের ব্যাটিং দুর্গ। পরে, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ওভারে নেন আরও ১টি করে উইকেট। নিজের কোটার ৪ ওভারের স্পেলে ২০ রান দিয়ে নেন ৫ উইকেট।

শুরুতে নড়বড়ে হলেও সিকান্দার রাজার অনবদ্য ব্যাটিং জিম্বাবুয়েকে লড়াই করার মতো স্কোর এনে দেয়। রাজা ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫৩ বলে ৬২ রান সংগ্রহ করেন। সিরিজের দ্বিতীয় ম্যাচে টানা অর্ধশতক আসে তার ব্যাটে।

গতকাল শনিবার জিম্বাবুয়ের ২০৫ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে ১৭ রানের হার দেখে টি-টোয়েন্টিতে হারের বৃত্তে থাকা বাংলাদেশ।

আজ রোববার দ্বিতীয় ম্যাচে বোলিং লাইনআপে পরিবর্তন আনা হয়। তাতেই সফলতা মিলেছে সফরকারীদের।

তাসকিন আহমেদ আর নাসুমের জায়গায় শেখ মেহেদী আর হাসান মাহমুদকে তোলা হয়েছে। সবাইকে ছাপিয়ে দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন মোসাদ্দেক। হারারের স্পোর্টস ক্লাব মাঠে আজ টস হেরেছেন সোহান।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে জয় পাওয়া জিম্বাবুয়ের ১৩৫ রানের জবাবে ব্যাট করছে সফরকারীরা। প্রথম ম্যাচের ব্যাটিং ধারাবাহিকতা থাকলে জয় পাওয়া কঠিন হবে না। সোহানের নেতৃত্বে ম্যাচটি নিজেদের করে নিতে পারলে টি-টোয়েন্টিতে জয়ের খরা আপাতত ঘুঁচবে।

৩১ জুলাই ২০২২, ০৭:২১পিএম, ঢাকা-বাংলাদেশ।