• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে বাংলাদেশে

টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে বাংলাদেশে

স্পোর্টস প্রতিবেদক

দীর্ঘ দিন পর বাংলাদেশে হতে যাচ্ছে টি টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৪ সালে নারী টি টোয়েন্টি বিশ্বকাপ হবে বাংলাদেশে। সবশেষ ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও একই বছর নারী টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল লাল সবুজের দেশে।

আয়োজক হিসেবে গতরাতে বাংলাদেশের নাম ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ইংল্যান্ডের বার্মিংহামে আইসিসির বার্ষিক সাধারণ সভা শেষে ২০২৪ থেকে ২০২৭ পর্যন্ত আগামী চারটি বৈশ্বিক আসরের আয়োজকদের নাম ঘোষণা করা হয়। ২০১৪ সালের পর আবারও নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেল বাংলাদেশ। দশ দলকে নিয়ে ২০২৪ সালের সেপ্টেম্বর-অক্টোবরে হতে যাওয়া এই আসরে মোট ম্যাচ হবে ২৩টি।

এছাড়া ২০২৫ সালে ভারত ও ২০২৬ সালে নারীদের বিশ্বকাপ আয়োজন করবে ইংল্যান্ডে। আর ২০২৭ সালে নারীদের চ্যাম্পিয়নস ট্রফির আয়োজন করবে শ্রীলংকা। ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপের সহ-আয়োজক ও ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ছিল বাংলাদেশ। সে সময় একসঙ্গে ছেলে ও মেয়েদের বিশ্বকাপ আয়োজক ছিল বাংলাদেশ। লম্বা সময় পর বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়ে দারুন খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘২০২৪ সালে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পাওয়া বাংলাদেশের ক্রিকেটের জন্য দারুণ খবর। নারীদের এই বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব দেওয়ার জন্য বিসিবির পক্ষ থেকে আইসিসির বোর্ডকে ধন্যবাদ জানাচ্ছি।’

২৭ জুলাই ২০২২, ০৬:৩১পিএম, ঢাকা-বাংলাদেশ।