• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ছন্নছাড়া ব্যাটিংয়ের পর মুশফিক-লিটনের সেঞ্চুরি

ছন্নছাড়া ব্যাটিংয়ের পর মুশফিক-লিটনের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক

চট্টগ্রাম টেস্টে ব্যাটিংয়ে ভালোই করেছিল বাংলাদেশ। কিন্তু ঢাকা টেস্টেই দৃশপট ভিন্ন। ছন্নছাড়া ব্যাটিংয়ে ধুকছে টিম টাইগার। প্রথম ইনিংসের দ্বিতীয় বলেই ক্লিনবোল্ড হয়ে সাজঘরে ফেরেন মাহমুদুল হাসান জয়। তার উইকেট নেন কাসুন রাজিথা। আসিথা ফার্নান্দোর পরেই ওভারেই ব্যাকওয়ার্ড পয়েন্টে তালুবন্দি হন তামিম ইকবাল।

তবে দিনের দ্বিতীয় সেশনে মুশফিকুর রহিম ও লিটন দাসের জুটি আশা দেখাচ্ছে বাংলাদেশ শিবিরে। অভিজ্ঞ এই দুই ব্যাটার এরই মধ্যে ব্যক্তিগত শত রান তুলে নিয়েছেন।

সোমবার (২৩ মে) ঢাকা টেস্টে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসের শুরুতেই দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও তামিম ইকবালকে হারায়। পরে ২২ গজে নামেন অধিনায়ক মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত। দুই ওভার পরেই ফার্নান্দোর বলে উইকেট কিপারের কাছে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক মুমিনুল। পরের ওভারে কাসুন রাজিথার শিকারে পরিণত হন শান্ত ও সাকিব। পরপর দুই বলে দুজন আউট হলে বিপর্যয়ে হাবুডুবু খেতে থাকে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৪৮ রান করেছে বাংলাদেশ। মুশফিক ১০৭ ও লিটন দাস ১২৭ রানে অপরাজিত রয়েছেন। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামে প্রথম টেস্ট ড্র হওয়ায় সিরিজ নির্ধারণীতে পরিণত হয়েছে ঢাকা টেস্ট। সকালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক।

২৩ মে ২০২২, ০৩:১১পিএম, ঢাকা-বাংলাদেশ।