• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

নাটকীয়তা শেষে এমবাপ্পে যাচ্ছেন যে ক্লাবে

নাটকীয়তা শেষে এমবাপ্পে যাচ্ছেন যে ক্লাবে

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক

ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের সেরা তারকা কিলিয়ান এমবাপ্পে। প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) প্রাণভোমরা খ্যাত এমবাপ্পের ক্লাব ফুটবল ক্যারিয়ার নিয়ে নাটকীয়তার যেন শেষ নেই। গত কয়েক মাস ধরেই শোনা যাচ্ছে তিনি পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন। কেউ কেউ বলছেন, পিএসজিতেই থাকছেন এমবাপ্পে। এ নিয়ে জল্পনার যেন শেষ নেই।

কিলিয়ান এমবাপ্পের দলবদল নিয়ে নাটক শেষ হয়েও হচ্ছে না। আন্তর্জাতিক ক্রীড়া সাময়িকীগুলো বলছে, মৌসুমের শুরুতে দল বদলাতে চেয়েছিলেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড। সম্ভাব্য গন্তব্য রিয়াল মাদ্রিদ ছিল, সেটা জানিয়েও দিয়েছিলেন এক সাক্ষাৎকারে। ওদিকে তাঁর ক্লাব পিএসজি ছাড়তে রাজি হয়নি বলে যেতে পারেননি। এ মৌসুম শেষে ইচ্ছাপূরণ হবে বলে মনে হচ্ছিল।

কিন্তু এক বছরে এই দলবদলের নাটকের রং বহুবার বদলেছে। এক পর্যায়ে এমবাপ্পের সিদ্ধান্তের অপেক্ষায় থাকতে থাকতে বিরক্ত হয়ে যায় রিয়াল মাদ্রিদ ও পিএসজি ক্লাব কর্তৃপক্ষ। দুই ক্লাবের দর্শক সমর্থকদের মনেও এ নিয়ে ধোঁয়াশার শেষ নেই।

তবে এবার বোধহয় সেই ধোঁয়াশা শেষ হতে চলেছে। কারণ এমবাপ্পে জানিয়েছেন, চলতি মাসেই তিনি ক্লাব পরিবর্তনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা বলছে, চলতি মাসে এমবাপ্পে চূড়ান্ত ঘোষণা দেবেন। তবে তার আগেও তাঁর ক্লাব পরিবর্তন নিয়ে কোনো আভাস মিলছে না।

এদিকে রবিবার (১৫ মে) রাতে ফ্রান্সের পেশাদার ফুটবলারদের সংগঠন (ইউএনএফপি) ফ্রান্সে বছরের সেরা খেলোয়াড়দের পুরস্কার ঘোষণা করেছে। লিগ আঁ-র সেরা খেলোয়াড় হয়েছেন ২৫ গোল করা ও ১৭টি গোল করানো এমবাপ্পে। সেরা গোলকিপারও পিএসজির, জিয়ানলুইজি দোন্নারুম্মা। লিগের সেরা কোচ হয়েছে রেনের ব্রুনো জেনেসিও। আর অন্য দেশের লিগে খেলা ফরাসি খেলোয়াড়দের মধ্যে সেরা হয়েছেন রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা।

১৬ মে ২০২২, ০৪:৪৮পিএম, ঢাকা-বাংলাদেশ।