• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আইপিএল নয়, দেশের জন্য খেলবেন তাসকিন!

আইপিএল নয়, দেশের জন্য খেলবেন তাসকিন!

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক

আইপিএলের এবারের আসরে লক্ষ্নৌ দলের ডানহাতি পেসার মার্ক উড ইনজুরিতে পড়েছেন। চোট সামলে মাঠে নামতে নামতে আইপিএল শেষ। এমন পরিস্থিতিতে আইপিএলের নতুন দলটির পেসার দরকার।

মার্ক উডের বদলি হিসেবে বাংলাদেশি পেসার তাসকিনের সঙ্গে লক্ষ্নৌ সুপার জায়ান্টসরা নাকি যোগাযোগও শুরু করেছিলেন। কিন্তু দেশের খেলা রেখে আইপিএলে খেলতে চান না স্বয়ং তাসকিন আহমদ। কাজেই লক্ষ্নৌ’র প্রচেষ্টা কাজে আসছে না।

ফ্র্যাঞ্চাইজিটির মেন্টর গৌতম গম্ভীর তাসকিনকে চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে যোগাযোগ করেছিলেন। সোমবার (২১ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, ‘তাসকিন চেয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করেছিল লক্ষ্নৌ সুপার জায়ান্টস। এ নিয়ে তাসকিনের সঙ্গে আলাপ হয়েছে। আমরা চাই, সে জাতীয় দলে নিয়মিত থাক। দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ দলের সামনে টেস্ট সিরিজ রয়েছে। সেখানে তাসকিনকে প্রয়োজন। তাসকিনও টেস্ট খেলার জন্য প্রস্তুত।’

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আরও বলেন, ‘জাতীয় দলের দায়বদ্ধতা অবশ্যই এক নম্বর। এর সাথে কোন কিছুর কম্পেয়ার হয় না। সুতরাং আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি। তাকে বলেছি, এই সিরিজটা চালিয়ে যেতে। এবং সে এই সিরিজটা চালিয়ে যাবে।’

২১ মার্চ ২০২২, ০৫:৩৭পিএম, ঢাকা-বাংলাদেশ।