• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বার্সার আর্থিক সংকট কাটছে, পাল্টে যাচ্ছে নূ ক্যাম্প

বার্সার আর্থিক সংকট কাটছে, পাল্টে যাচ্ছে নূ ক্যাম্প

ছবি- সংগৃহিত

স্পোর্টস ডেস্ক

বিশ্বখ্যাত স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘স্পটিফাই’। এতদিন স্প্যানিশ লিগের জায়ান্ট রিয়াল মাদ্রিদের স্পন্সর করেছে। বিশ্বজুড়ে গান শুনিয়ে টাকা কামিয়ে সেই টাকায় রিয়ালের রাজত্ব বাড়িয়েছে ‘স্পটিফাই’। সেই টাকাওয়ালা স্পটিফাই এবার রিয়ালের ঘোরপ্রতিদ্বন্দ্বি বার্সার ঘরে।

কী, অবাক হচ্ছেন? অবাক হবার মতোই। বিশ্বখ্যাত লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘স্পটিফাই’ এবার বার্সেলোনার প্রধান পৃষ্ঠপোষক হয়েছে। আগামী মৌসুমে বার্সার জার্সির বুকে তাই ‘স্পটিফাই’ আলো ছড়াবে।

বার্সেলোনা ক্লাবের বরাত দিয়ে স্প্যানিশ স্পোর্টস দৈনিক মার্কা জানিয়েছে, বার্সেলোনার পৃষ্ঠপোষক হওয়ার জন্য ৩১ কোটি মার্কিন ডলার দিচ্ছে স্পটিফাই। চুক্তি অনুযায়ী প্রতিবছর সাড়ে সাত কোটি মার্কিন ডলার পাবে বার্সেলোনা। কাজেই, এটা পরিষ্কার যে, বার্সার আর্থিক টানাটানি এবার ঘুঁচবে।

ক্রীড়াবিশ্লেষকরা বলছেন, স্পটিফাই বার্সার পৃষ্ঠপোষকতা দেয়ায় ন্যূ ক্যাম্পে হরল্যান্ড ও রাফিনিয়াদের আগমন ঘটতে পারে। সেই সঙ্গে দলটিতে ডাকসাইটে খেলোয়াড়দের ডাক পড়তে পারে। তবে তার জন্য বার্সার বহুল পরিচিত ও জনপ্রিয় স্টেডিয়ামটির নামও বদলাতে হচ্ছে। স্টেডিয়ামটির নতুন নাম হচ্ছে ‘স্পটিফাই ক্যাম্প ন্যূ’।

১৬ মার্চ ২০২২, ০৫:০০পিএম, ঢাকা-বাংলাদেশ।