• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বিশ্ববিদ্যালয় ছাত্রীকে গণধর্ষণ: গোপালগঞ্জে সড়ক অবরোধ

বিশ্ববিদ্যালয় ছাত্রীকে গণধর্ষণ: গোপালগঞ্জে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে তুলে নিয়ে গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে গোপালগঞ্জের ঘোনাপাড়া এলাকায় মহাসড়ক অবরোধ করেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

এর আগে বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ভিকটিম ছাত্রীকে তুলে নিয়ে গণধর্ষণ করা হয় বলে শিক্ষার্থীরা অভিযোগ করেছেন। ওই ঘটনায় বুধবার রাত থেকেই গোপালগঞ্জ সদর থানার সামনে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

পরে বৃহস্পতিবার সকাল থেকেই বিক্ষুব্ধ শিক্ষার্থীরা থানার সামনে অবস্থান নেয়। এ ছাড়া শিক্ষার্থীরা ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখেন। অভিযুক্তদের চিহ্নিত করে দ্রুত গ্রেপ্তার ও দৃষ্ঠান্তমূলক শাস্তি নিশ্চিতসহ তিন দাবিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছেন।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র জানিয়েছে, বুধবার সন্ধ্যার দিকে দুই শিক্ষার্থী গোপালগঞ্জ সদরের নবীনবাগ হেলিপ্যাডের সামনে হাঁটাহাঁটি করছিলেন। এসময় দুই শিক্ষার্থীকে আচমকা অটোরিক্সায় তুলে নেয় দুর্বৃত্তরা। পরে গোপালগঞ্জ জেলা স্কুলের নির্মাণাধীন ভবনে নিয়ে এক শিক্ষার্থীকে পালাক্রমে ধর্ষণ করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বাদী হয়ে বুধবার রাতে গোপালগঞ্জ সদর থানায় মামলা করেছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে গোপালগঞ্জের পুলিশ সুপার (এসপি) আয়েশা সিদ্দিকা বলেন, শিক্ষার্থীদের অবরোধের কারণে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। ধর্ষণের ঘটনায় জড়িতদের চিহ্নিত করতে ও তাদের গ্রেপ্তারে পুলিশ কাজ শুরু করেছে। শিগগির অভিযুক্তদের আমরা শনাক্ত করতে পারব বলে আশা করছি।

২৪ ফেব্রুয়ারি ২০২২, ১১:৪৭এএম, ঢাকা-বাংলাদেশ।