• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নোয়াখালীর যুবক দক্ষিণ আফ্রিকায় খুন

নোয়াখালীর যুবক দক্ষিণ আফ্রিকায় খুন

নিজস্ব প্রতিবেদক

দক্ষিণ আফ্রিকায় অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে গোলাম মোস্তফা (৩৮) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। গোলাম মোস্তফা নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর গ্রামের মৃত জয়নাল আবেদিনের ছেলে। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে দক্ষিণ আফ্রিকার থাবানচু এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে তাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত নিহতের লাশ দেশটির স্থানীয় একটি হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে। এঘটনায় নিহতের পরিবারে চলছে শোকের মাতম। চার ভাই ও দুই বোনের মধ্যে সবার ছোট ছিলেন গোলাম মোস্তফা। তিনি দুই ছেলের জনক।

শনিবার সকালে নিহতের বড় ভাই গোলাম সারওয়ার এ খবর নিশ্চিত করে জানান, জীবন-জীবিকার সন্ধানে ১০ বছর আগে দক্ষিণ আফ্রিকায় যান গোলাম মোস্তফা। পরে আফ্রিকার থাবানচু এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন তিনি।

২০১৯ সালে বাড়িতে আসার পর পুনরায় ২০২০ সালের প্রথম দিকে আফ্রিকায় ফিরে যান মোস্তফা। বৃহস্পতিবার রাতে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে বসেছিলেন মোস্তফা। রাত ৮টার দিকে মোবাইলে মা, স্ত্রী ও ছেলেদের সঙ্গে কথা হয় তার। এর কিছুক্ষণ পর স্থানীয় একদল সন্ত্রাসী মোস্তফার দোকানে এসে চাঁদা দাবি করে। দাবিকৃত টাকা না পেয়ে এক পর্যায়ে সন্ত্রাসীরা তাকে এলোপাতাড়ি গুলি করে চলে যায়।

পরে সন্ত্রাসীরা মোস্তফার দোকানে টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ মোস্তফার লাশ উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে রাখেন।

১৯ ফেব্রুয়ারি ২০২২, ০৪:১৪পিএম, ঢাকা-বাংলাদেশ।