• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বর না আসায় কনেকে বিয়ে করলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

বর না আসায় কনেকে বিয়ে করলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী

বিয়ের সব আয়োজন সম্পন্ন। বধূ সেজে বিয়ের আসরে অপেক্ষা করছিলেন সবাই। কিন্তু দিন পেরিয়ে গেলেও আসেনি বর। এঘটনায় অজ্ঞান হয়ে পড়েন কনে। ভেঙে যাওয়ার উপক্রম বিয়ের অনুষ্ঠানের। কিন্তু এমন সময়ই কনেকে বিয়ে করতে এগিয়ে এলেন আলাউদ্দিন খোকন নামের এক যুবক। তিনি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) এমনই এক ঘটনা ঘটেছে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরহাজারী ইউনিয়নে। এতে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়।

স্থানীয় ইউপি সদস্য গোলাম হোসেন রাফেল চৌধুরী জানান, গত কয়েক দিন আগে পারিবারিকভাবে চরপার্বতী ইউনিয়নের বাসিন্দা মো. শাকিলের সঙ্গে চরহাজারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. হেলালের মেয়ে সানজিদা ইয়াছমিনের বিয়ের দিন ধার্য করা হয় ১৪ ফেব্রুয়ারি। সোমবার দুপুরে বিয়ের সব আয়োজন সম্পন্ন করে কনের পক্ষ। দুপুরের মধ্যে কনে পক্ষের মেহমান ও সমাজের লোকজন খাওয়া-দাওয়া শেষ করে। কিন্তু নির্দিষ্ট সময়ে বর পক্ষ বিয়েবাড়িতে আসেনি।

এতে মেয়ের পরিবারের পক্ষ থেকে ঘটক ও বরের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা শেষ পর্যন্ত বিয়ের আসরে যোগ দেয়নি। এ খবরে মেহেদি হাতে নববধূ অজ্ঞান হয়ে পড়েন।

তাৎক্ষণিক কনের পরিবার চরহাজারী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মহিউদ্দিন সোহাগ ও ওয়ার্ড মেম্বার গোলাম হোসেন চৌধুরী রাফেলকে জানান। তারা বরের ইউপি চেয়ারম্যান কাজী হানিফ আনসারীকে জানালে তিনি বরের বাবা ও তাদের অভিভাবকদের ডেকে এনে উভয় চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বিবাহের খরচ বাবদ বর পক্ষের তিন লাখ টাকা জরিমানা করেন।

চরহাজারী ইউপির চেয়ারম্যান মহিউদ্দিন সোহাগের মাধ্যমে খবর পেয়ে মুছাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলাউদ্দিন খোকন (৩৩) স্বেচ্ছায় ওই কনেকে বিয়ে করার সম্মতি প্রকাশ করেন। ওই রাতেই তাদের বিয়ে সম্পন্ন হয়। আলাউদ্দিন খোকন মুছাপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মৃত নূর ইসলামের ছেলে।

বর আলাউদ্দিন খোকন বলেন, ‘আমি এমন খবরে বিহ্বল হয়ে পড়ি এবং স্বেচ্ছায় একটি অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর জন্য মানবিক টান অনুভব করি। রাত ৯টার দিকে আমার পরিবারের একাধিক সদস্যের উপস্থিতিতে এ বিয়ের কাজ সম্পন্ন করা হয়। দাম্পত্য জীবনের জন্য সবার কাছে দোয়া চাই।’

 

এবি/এসএন

১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৩৭পিএম, ঢাকা-বাংলাদেশ।