• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আইপিএলে কেন দল পেল না সাকিব : ফেসবুকে শিশিরের কথা

আইপিএলে কেন দল পেল না সাকিব : ফেসবুকে শিশিরের কথা

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক

বিশ্বসেরা অলরাউন্ডার ও বাংলাদেশের ক্রিকেটের সুপারস্টার সাকিব আল হাসান এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কোনো দল পাননি। নিলামে অবিক্রিত থাকার পর এ নিয়ে বাংলাদেশে চলছে তুমুল সমালোচনা। পরিস্থিতি বুঝে ফেসবুকে নিজের অবস্থান জানান দিয়েছেন সাকিবপত্নী শিশির।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) ফেসবুক পোস্টে শিশির লেখেন, “সাকিবের দল না পাওয়া বড় কোনও ইস্যু না। দল পেতে হলে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ বাদ দিতে হতো, সেক্ষেত্রেও কি আপনারা একই কথা বলতেন? তখন তো তাকে বিশ্বাসঘাতক সাব্যস্ত করতেন।”

আইপিলের নিলামের পর দেখা গেছে, ২০১০ সালের পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এই প্রথম নিলামে নাম ওঠার পরেও বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে নিতে কোনো দলই আগ্রহ দেখায়নি। এটা বাংলাদেশ ও ভারতের ক্রিকেট সমর্থকদের বরং অবাক করেছে।

ভারতের ক্রিকেট বিশারদ বোরিয়া মজুমদার বিবিসিকে জানিয়েছেন, তিনি বেশ হতাশ। তিনি মনে করেন, আইপিএল শুধু একটি টুর্নামেন্ট নয়, এটা ব্র্যান্ড বিল্ডিং মার্কেট। কাজেই সাকিবের মতো খেলোয়াড় এখানে না থাকা দুর্ভাগ্যজনক।

এর আগে সাকিব আল হাসান বলিউড সুপারস্টার শাহরুখ খানের মালিকানাধীন কলকাতা নাইট রাইডার্সে দীর্ঘদিন খেলেছেন।

ভারতীয় ক্রিকেট বিশারদ বোরিয়া জানিয়েছেন, “এক হচ্ছে ওভারসিজ (অভারতীয়) ক্রিকেটার আপনি সীমিত নিতে পারবেন আইপিএলে। সেখানে একজন স্পিনারকে নেয়া দলগুলোর জন্য কঠিন। যেখানে ভারতেই এখন অনেক স্পিনার আছে যারা ব্যাট করতে পারেন ভালো।”

তিনি আরও জানান, “এ ছাড়া বর্তমানে দলগুলো আন্দ্রে রাসেল, জেসন হোল্ডারদের মতো ফাস্ট বোলিং অলরাউন্ডারদের পেছনেই তাই ভারতের দলগুলো ছুটেছে। তবুও সাকিব তার দক্ষতা দিয়ে এতো বছর আইপিএলে সুযোগ পেয়েছেন, ম্যাচ খেলেছেন, শিরোপা জিততে অবদান রেখেছেন।

বোরিয়া মজুমদারের মতে, সাকিবকে না নেয়াটা অস্বাভাবিক, তবে অন্য ক্রিকেটারদের ক্ষেত্রে বাংলাদেশ ঠিক ফ্র্যাঞ্চাইজদের লক্ষ্য না। বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেটটা তেমন আশাব্যঞ্জক খেলেনি। টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান নয় নম্বরে। বাংলাদেশের তেমন কোনও ক্রিকেটার আলাদা করে হার্ড হিটিং বা দারুণ বোলিং দিয়ে নজর কাড়েনি। এসব কারণেই বাংলাদেশ থেকে টি-টোয়েন্টি ইভেন্টগুলোতে খেলোয়াড় আসছে কম।

 

এবি/এসএন

১৪ ফেব্রুয়ারি ২০২২, ০৭:৩৬পিএম, ঢাকা-বাংলাদেশ।