• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

আদালতে নেয়ার পথে হত্যা মামলার আসামি উধাও!

আদালতে নেয়ার পথে হত্যা মামলার আসামি উধাও!

প্রতিকী ছবি

নিজস্ব প্রতিবেদক

হত্যাসহ একাধিক মামলার এক আসামি আদালতে নেয়ার পথে উধাও হয়ে গেছে। দিনাজপুর জেলা কারাগারে আটক ওই আসামিকে আদালতের হাজতখানা থেকে এজলাসে নেয়ার পথে তিনি পালিয়ে যান। ঘটনার পর একদিন অতিবাহিত হলেও পলাতক আসামিকে আটক করতে পারেনি পুলিশ।

পলাতক আসামির নাম লুৎফর রহমান। তিনি দিনাজপুর সদর উপজেলার সিকদারহাটের মোতাহার হোসেনের ছেলে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) আদালতের হাজতখানা থেকে এজলাসে নেয়ার পথে তিনি পালিয়ে যান।

দিনাজপুর জেলা কারাগারের জেলার ফরিদুর রহমান রুবেল জানান, কারাগার থেকে বৃহস্পতিবার যে কয়জন আসামি আদালতে হাজিরা দেয়ার জন্য নিয়ে যাওয়া হয়, তাদের মধ্যে একজন পালিয়ে যায়। বিষয়টি ওই দিন রাতে আদালত থেকে লিখিতভাবে কারাগারকে জানানো হয়। পলাতক লুৎফর রহমানের নামে হত্যাসহ ৬টি মামলা রয়েছে।

এ ব্যাপারে দিনাজপুর কোর্ট ইন্সপেক্টর মো. মনিরুজ্জামান গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় দিনাজপুর জেলা কারাগার থেকে ৪৭ জন আসামিকে আদালতে আনা হয়। যথারীতি হিসাব মিলিয়ে এই ৪৭ জন আসামিকে কোর্টহাজতে রাখা হয়। সেখান থেকে পুলিশি প্রহরায় তাদের আদালতের বিভিন্ন এজলাসে নেয়া হয়। দুপুর ১২টায় জানতে পারি এক আসামি এজলাসে নেই। পরে খোঁজ নিয়ে রাতে নিশ্চিত হওয়া যায় যে, আসামি লুৎফর অনুপস্থিত।

তিনি বলেন, ‘এ ব্যাপারে বিভিন্ন জায়গায় খোঁজ নেয়া শুরু হয়েছে। তাকে আইনের আওতায় আনতে জোর তৎপরতা চলছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

 

এবি/এসএন

১২ ফেব্রুয়ারি ২০২২, ০১:২১পিএম, ঢাকা-বাংলাদেশ।