• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সওজের প্রধান প্রকৌশলী হলেন মনির হোসেন পাঠান

সওজের প্রধান প্রকৌশলী হলেন মনির হোসেন পাঠান

নিজস্ব প্রতিবেদক

সড়ক ও জনপথ বিভাগের (সওজ) প্রধান প্রকৌশলী পদে দায়িত্ব পেয়েছেন এ কে এম মনির হোসেন পাঠান। তিনি সড়ক ও জনপথ বিভাগের পরিকল্পনা ও রক্ষণাবেক্ষণ শাখার অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন। তার পরিচিতি নম্বর ০০০২৮৮।

৭ ফেব্রুয়ারি তিনি সওজের প্রধান প্রকৌশলী হিসেবে নিয়োগ পেয়েছেন। তিনি সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের সদ্য বিদায়ী প্রধান প্রকৌশলী মো. আবদুস সবুর-এর স্থলাভিষিক্ত হলেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের গেজেটেড সংস্থাপন শাখার উপসচিব মোহাম্মদ শের মাহবুব মুরাদ সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ সম্পন্ন করা হয়। ৯ ফেব্রুয়ারি এ কে এম মনির হোসেন সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী পদে যোগদান করেন।

রবিবার (১৩ ফেব্রুয়ারি) সদ্য নিয়োগপ্রাপ্ত সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন দাপ্তরিক কাজে যোগ দিবেন।

এ কে এম মনির হোসেন পাঠানের পৈত্রিক বাড়ি চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নওগাঁ গ্রামে। তাঁর বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ পাঠান। তিন ভাই-বোনের মধ্যে মনির হোসেন পাঠান সবার বড়। এর আগে তিনি সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন।

১৯৭৮ সালে মতলব জেবি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল করেন। পরে ১৯৮০ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ১৯৮৬ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ১৯৮১-৮৫ ব্যাচে প্রথম শ্রেণির ফলাফল করে সিভিল ইঞ্জিনিয়ারিং পাস করেন। তিনি ১৯৮৯ সালের অক্টোবর মাসে সড়ক ও জনপথ বিভাগে যোগদান করেন। কর্মজীবনে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য তিনি শুদ্ধাচার পুরস্কার লাভ করেছেন।

 

এবি/এসএন

১২ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৪৩এএম, ঢাকা-বাংলাদেশ।