• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

গোপালগঞ্জে আইইবি’র মানববন্ধন

গোপালগঞ্জে আইইবি’র মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ

জেলা প্রশাসকদের শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব দেয়ার প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন হয়েছে। এ সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ অবিলম্বে বাতিলের দাবি জানিয়েছেন প্রকৌশলীরা।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) গোপালগঞ্জে মানববন্ধন করে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

বঙ্গবন্ধু সড়কে আয়োজিত মানববন্ধনে গোপালগঞ্জ গণপূর্ত জোন, সার্কেল ও বিভাগ, সড়ক ও জনপথ বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড এবং ওজোপাডিকো প্রকৌশলীরা অংশ নেন।

এ সময় গোপালগঞ্জ আইইবি’র আহ্বায়ক গোপালগঞ্জ গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কাজী মো. আবু হানিফ, সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মশিউর রহমান, নির্বাহী প্রকৌশলী অমিত কুমার দেব, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদ হোসেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হক, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. ফইজুর রহমান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী প্রতিভা সরকার, ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী মো. মোমেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

মানববন্ধনে লিখিত বক্তব্যে এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হক বলেন, গত ১৮-২০ জানুয়ারি অনুষ্ঠিত ডিসি সম্মেলনে জেলা প্র্রশাসকরা (ডিসি) প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়ন নিশ্চিত করা সম্পর্কিত একটি অযৌক্তিক দাবি উত্থাপন করায় পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী তাৎক্ষণিক তা নাকচ করে দেন। তারপরও জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ১৮ জানুযারি তারিখের স্মারক নং-০৫.০০.০০০০.১৪১.৯৯.০০১.২১.০৩ মূলে জারি করা চিঠির মাধ্যমে ডিসিদের এডিপিভুক্ত শতভাগ প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব দিয়ে আদেশ জারি করা হয়। যা দেশের উন্নয়নবিরোধী ষড়যন্ত্র বলে আইইবি মনে করছে।

 

এবি/এসএন

১০ ফেব্রুয়ারি ২০২২, ০৭:০৪পিএম, ঢাকা-বাংলাদেশ।