• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সুন্দরবনে বাঘের মুখ থেকে যেভাবে বেঁচে ফিরলেন জেলে

সুন্দরবনে বাঘের মুখ থেকে যেভাবে বেঁচে ফিরলেন জেলে

ছবি- বাঘের হামলায় আহত আবু হায়াত ঢালী।

নিজস্ব প্রতিবেদক

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের টেংরাখালী গ্রামের জেলে আবু হায়াত। সুন্দরবনের খালে ও নদীতে মাছ ধরে সংসার চালান। প্রতিদিনের মতো রবিবার (৬ ফেব্রুয়ারি) তিনি সুন্দরবনের ভেতরের খালে মাছ ধরতে গিয়ে বাঘের আক্রমণের শিকার হন।

তাকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জেলে আবু হায়াত রমজাননগর ইউনিয়নের মৃত আহসান আলীর ছেলে।

বাঘের মুখ থেকে ফিরে আসা আবু হায়াত জানান, সাতক্ষীরা রেঞ্জের পশ্চিম সুন্দরবনের কৈখালী ফরেস্ট স্টেশনের দারগাং বড়খালে মাছ ধরতে যান তিনি। সেখানে একটি বাঘ তার ওপর হামলে পড়ে।

আবু হায়াতের সঙ্গী টেংরাখালি গ্রামের বাবলু সানা জানান, নুর ইসলাম গাজী, আবু হায়াত ও বাবলু সানা বন বিভাগ থেকে অনুমতি নিয়ে দারগাং বড়খালে মাছ ধরতে যান। খালের মধ্যে জ্বালানি কাঠ জোগাড় করার জন্য নৌকা থেকে খালের পাশে প্রবেশ করে নুর ইসলাম ও বাবলু। এসময় হঠাৎ আবু হায়াত ঢালীর ওপর হামলে পড়ে হিংস্র বাঘ।

এসময় আবু হায়াতের সঙ্গী বাবলু সানা ও নুর ইসলাম গাজী লাঠি দিয়ে বিভিন্ন গাছে আঘাত করে বিকট শব্দ তৈরির চেষ্টা করতে থাকেন। উচ্চশব্দ শুনে বাঘটি আবু হায়াতকে ছেড়ে দিয়ে বনের ভিতর চলে যায়। পরে তার সঙ্গীরা আবু হায়াতকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিউনিটি অফিসার মেডিকেল রাজু ইসলাম বলেন, ‘সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বাঘের আক্রমণে আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তার শারীরিক অবস্থা ভালো রয়েছে।’

 

এবি/এসএন

০৭ ফেব্রুয়ারি ২০২২, ০৬:৫৫পিএম, ঢাকা-বাংলাদেশ।