• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত কমেছে

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত কমেছে

প্রতিকী ছবি

আন্তর্জাতিক ডেস্ক

ওমিক্রনের প্রভাবে বিশ্বজুড়ে প্রতিদিন করোনা আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা বাড়ছে। তবে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টার ব্যবধানে এই করোনায় মৃতের সংখ্যায় বেশি পরিবর্তন হয়নি।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, গত শুক্রবার বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮ লাখ ৯০ হাজার ১৯৯ জন এবং এই রোগে মৃত্যু হয়েছে ১১ হাজার ২৩৫ জনের।

আগের দিন বৃহস্পতিবার করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৩০ লাখ ৪৯ হাজার ৬০৭ জন। একই সময়ে ১১ হাজার ২৫২ জন মারা গিয়েছিলেন। গত দুদিনে দৈনিক আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। শুক্রবার যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৩০৬ জন এবং মারা গেছেন ২ হাজার ৬০৬ জন।

এছাড়া একই দিন ব্রাজিল ও ভারতেও মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। ব্রাজিলে শুক্রবার করোনায় মারা গেছেন ১ হাজার ৬৮ জন এবং আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ২৯৮ জন। আর ভারতে মারা গেছেন ১ হাজার ৫৬ জন এবং আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৯৪১ জন।

এছাড়া জার্মানিতে নতুন আক্রান্ত ২ লাখ ৩৫ হাজার ৫১১, মৃত্যু ১৬৫ জন। ফ্রান্সে নতুন আক্রান্ত ২ লাখ ৪১ হাজার ৪৯ জন্য এবং মৃত্যু ৩৫৫ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ২০১ জন্য এবং মারা গেছেন ৬৮২ জন। একই সময়ে তুরস্ক নতুন আক্রান্ত হয়েছেন ১ লাখ ১১ হাজার ১৫৭ জন এবং মারা গেছেন ৬৮২ জন। জাপান আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩ হাজার ৩৮ জন এবং ৯০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে যুক্তরাজ্য নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ৫৩ জন এবং মারা গেছেন ২৫৪) জন।

 

এবি/এসএন

০৫ ফেব্রুয়ারি ২০২২, ০৫:২৮পিএম, ঢাকা-বাংলাদেশ।