• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ফেসবুক লাইভে মাথায় পিস্তল ঠেকিয়ে আত্মহত্যা, ভিডিও সরানোর নির্দেশ

ফেসবুক লাইভে মাথায় পিস্তল ঠেকিয়ে আত্মহত্যা, ভিডিও সরানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

ফেসবুক লাইভে এসে নিজের পিস্তল দিয়ে মাথায় গুলিয়ে চালিয়ে আত্মহত্যা করা চিত্রনায়ক রিয়াজের শ্বশুর আবু মহসিন খানের (৫৮) ভিডিওটি সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৬ ঘণ্টার মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমের সবগুলো প্ল্যাটফর্ম থেকে স্পর্শকাতর ভিডিওটি সরানোর নির্দেশ দেয়া হয়।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন। বিটিআরসি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

এর আগে বুধবার (২ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে ধানমন্ডির ৭ নম্বর রোডের একটি বাড়ির লেভেল-৫ এর একটি ফ্ল্যাটে নিজে বন্দুক মাথায় ঠেকিয়ে গুলি চালিয়ে আত্মহত্যা করেন আবু মহসিন খান।

ওই ঘটনার পরপরই ঘটনাস্থলে উপস্থিত হন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। তারা ওই ব্যবসায়ী সম্পর্কে বাড়ির অন্যান্য ফ্ল্যাটের বাসিন্দা ও দারোয়ানকে জিজ্ঞাসাবাদ করেন।

জানা গেছে, মহসিন খান ওই বাসায় একা থাকতেন। তার বাসায় কোনো কাজের বুয়া বা ড্রাইভার ছিল না। একাই রান্নাবান্না করতেন। একাই থাকতেন। আবার অনেকসময় বাইরে থেকে খাবার আনাতেন।

রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান গণমাধ্যমকে বলেন, নিহতের স্ত্রী-সন্তান অস্ট্রেলিয়া থাকেন। ধানমন্ডির বাসায় তিনি একা থাকতেন। ব্যবসা-বাণিজ্যে লোকসানের কারণে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। এ ছাড়া তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন বলে জেনেছি। এসব কারণে হতাশা থেকে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন।

 

এবি/এসএন

০৩ ফেব্রুয়ারি ২০২২, ০৫:০৬পিএম, ঢাকা-বাংলাদেশ।