• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সাহিনুদ্দিনের খুনের ভিডিও যতন সাহার নামে প্রচার!

সাহিনুদ্দিনের খুনের ভিডিও যতন সাহার নামে প্রচার!

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের ১৯ মে রাজধানী ঢাকায় প্রকাশ্য দিবালোকে জমি নিয়ে বিরোধের জেরে সাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে সাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যার একটি ভিডিও দিয়ে ছড়ানো হচ্ছে গুজব। সাহিনুদ্দিন হত্যার ভিডিওটি নোয়াখালীতে নিহত যতন সাহার বলে অপপ্রচার চালানো হচ্ছে। এ নিয়ে বিব্রত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

কিন্তু সম্প্রতি যতন সাহার মৃত্যুর ভিডিও হিসেবে সাহিনুদ্দিন হত্যাকাণ্ডের ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এই একই ভিডিও গত মে মাসে সাহিনুদ্দিন হত্যার ভিডিও হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিও দেখেই গত ২০ মে হত্যার নির্দেশদাতা সাবেক এমপি এম এ আউয়ালসহ খুনিদের গ্রেপ্তার করে র‌্যাব।

আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র জানিয়েছে, সম্প্রতি কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার ঘটনায় দেশের বিভিন্ন স্থানে উত্তেজনা সৃষ্টি হয়। নোয়াখালীতে সংঘাতে যতন সাহা নামে এক সনাতন ধর্মাবলম্বী নিহত হন। এর পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সাহিনুদ্দিনকে হত্যার ভিডিওটি যতন সাহার নামে প্রচারে নামে একটি মহল। মূলত দেশের পরিস্থিতি অস্থির করতেই এই মহলটি গুজব ছড়াচ্ছে বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে।

বিশ্লেষকরা বলছেন, পুরনো ভিডিও এবং ছবিগুলো দিয়ে সাম্প্রতিক ঘটনা হিসেবে গুজব ছড়িয়ে একটি মহল দেশকে অস্থিতিশীল প্রমাণের চেষ্টা করছে। এই মহলটি দেশে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির চেষ্টা করছে।

এঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, একটি মহল দেশে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর অপচেষ্টা করছে। কুমিল্লার ঘটনায় কে বা কারা দায়ী, সব তথ্যই আমরা পেয়েছি। তারা এখন পালিয়ে বেড়াচ্ছে। যারা গুজব ছড়াচ্ছে তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।

পল্লবীর সাহিনুদ্দিন হত্যার ভিডিও প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নোয়াখালীর যতন সাহার নামে সাহিনুদ্দিনের হত্যার ভিডিও ছড়িয়ে গুজব ছড়ানো হচ্ছে। যারা এই কাজ করছে, তাদের শিগগির খুঁজে বের করা হবে।

 

এবি/এসএন

১৯ অক্টোবর ২০২১, ১১:২৫পিএম, ঢাকা-বাংলাদেশ।