• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শর্ট সার্কিটে দোকানে আগুন: ফেসবুকে সাম্প্রদায়িক হামলার গুজব!

শর্ট সার্কিটে দোকানে আগুন: ফেসবুকে সাম্প্রদায়িক হামলার গুজব!

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনাকে কেন্দ্র করে দেশে অরাজগতা সৃষ্টি করার চেষ্টা করছে একটি পক্ষ। পুরনো ছবি ও ভিডিও প্রচারের মাধ্যমে উস্কানী দেয়ার অভিযোগ পাওয়া যাচ্ছে। এমনই ঘটনা এবার ঘটেছে গাইবান্ধায়।

জানা গেছে, মঙ্গলবার গাইবান্ধার গোবিন্দগঞ্জের কামদিয়া বাজারে ব্যবসায়ী রমেশ বাবুর কাপড়ের দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দোকানে আগুন লাগার সাথে সাথে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এ ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্প্রদায়িক হামলা বলে প্রচার শুরু করেছে একটি মহল।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের ইউনিট ইনচার্জ আরিফ আনোয়ার বলেন, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনে সূত্রপাত হয়েছে, যার সত্যতা আমরা পেয়েছি। এই অগ্নিকাণ্ডের সঙ্গে উগ্রবাদ বা অন্য কোনো কিছু জড়িত নয়।

এঘটনায় গোবিন্দগঞ্জ পুজা উৎযাপন পরিষদের সভাপতি তনয় কুমার দেব বলেন, ঘটনাস্থল আমরা পরিদর্শন করেছি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। স্থানীয় সাধারণ মানুষ আগুন নিভিয়েছে। এই অগ্নিকাণ্ডে কোনো দুরভিসন্ধি রয়েছে বলে মনে হয়নি।

গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান বলেন, রমেশ বাবুর কাপড়ের দোকানে আগুন লাগার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এটি নিছক দুর্ঘটনা। এই ঘটনা নিয়ে গুজব না ছড়ানোর আহ্বান জানাচ্ছি।

 

এবি/এসএন

১৯ অক্টোবর ২০২১, ১০:৪২পিএম, ঢাকা-বাংলাদেশ।