• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর বক্তব্য দুর্নীতির পক্ষে সাফাই: বিএনপি

প্রধানমন্ত্রীর বক্তব্য দুর্নীতির পক্ষে সাফাই: বিএনপি

নিজস্ব প্রতিবেদক

‘উপহারের ঘর যারা ভেঙেছে, তাদের তালিকা হাতে রয়েছে’—প্রধানমন্ত্রীর এমন মন্তব্য আশ্রয়ন-২ প্রকল্পের অধীনে ঘর নির্মাণে দুর্নীতিবাজ আওয়ামী লীগদলীয় ঠিকাদার ও দলবাজ আমলাদের দুর্নীতির পক্ষে সাফাই গাওয়ার শামিল বলে মনে করে বিএনপি। শনিবার দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সভায় এ দাবি করা হয়। এ সভায় লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি স্থায়ী কমিটির সভায় নেতারা বলেন, প্রকৃতপক্ষে আওয়ামী লীগ সরকার দুর্নীতিকে রাষ্ট্রীয়ভাবে সমর্থন করছে। রাষ্ট্রের সর্বক্ষেত্রে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিচ্ছে।

এর আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী বলেন, ‘ভূমিহীন ও গৃহহীনদের প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর কিছু মানুষ হাতুড়ি ও শাবল দিয়ে ভেঙে তা গণমাধ্যমে প্রচার করছে। তাদের নামধাম তদন্ত করে বের করা হয়ে গেছে। আমার কাছে পুরো রিপোর্ট আছে। গরিবের ঘর তারা যে এভাবে ভাঙতে পারে, সেই ছবিগুলো দেখলে বোঝা যায়।’ সভায় প্রধানমন্ত্রীর এসব বক্তব্যের তীব্র সমালোচনা করা হয়।

সভায় সম্প্রতি ছাত্রদলের সাবেক সভাপতিসহ দলের বহুসংখ্যক নেতাকর্মী এবং অন্যান্য বিরোধী দলের নেতাদের গ্রেপ্তারের তীব্র নিন্দা জানানো হয়। গ্রেপ্তার নেতাদের অবিলম্বে মুক্তি এবং সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। ৪ সেপ্টেম্বর কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের গুলিতে বাংলাদেশি নাগরিক শাহিবর রহমান নামে এক বাংলাদেশিকে নাগরিক হত্যার তীব্র নিন্দা জানানো হয়।

চট্টগ্রাম পুরনো সার্কিট হাউসে জিয়াউর রহমানের নামে থাকা জাদুঘর সরিয়ে ফেলা হবে বলে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী যে উক্তি করেছেন, তারও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় সভায়।

 

এবি/এসজে

১২ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৮পিএম, ঢাকা-বাংলাদেশ।