• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আমি সারাজীবন আইনজীবীদের পাশে ছিলাম, আছি থাকবো: শাহ্ মঞ্জুরুল হক

আমি সারাজীবন আইনজীবীদের পাশে ছিলাম, আছি থাকবো: শাহ্ মঞ্জুরুল হক

গাজীপুর প্রতিনিধি

সিনিয়র আইনজীবী শাহ্ মঞ্জুরুল হক বলেছেন, আমি আইনজীবীদের জন্য অনেক কিছু করেছি। আমি বুকে হাত দিয়ে বলতে পারি সুপ্রিম কোর্টের এমন কোন আইনজীবী নেই যারা প্রত্যক্ষ এবং পরোক্ষ্যভাবে আমার কাছ থেকে উপকৃত হয়নি। আমি সারাজীবন আইনজীবীদের পাশে ছিলাম, আছি থাকবো। আমি সারাদিন যা ইনকাম করি তা বেশির ভাগই আইনজীবীদের পেছনে খরচ করি।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ গাজীপুর ইউনিট আয়োজিত প্যানেল পরিচিত অনুষ্ঠানে সুপ্রিম কোর্ট বারের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সম্পাদক পদে প্রার্থী সিনিয়র আইনজীবী শাহ্ মঞ্জুরুল হক এসব কথা বলেন। সোমবার গাজীপুর বারে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন গাজীপুর জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি আমজাদ হোসেন বাবু।

অনুষ্ঠানে শাহ মঞ্জুরুল হক আরও বলেন, গাজীপুর বারের সাথে আমার সংশ্লিষ্টতা দুই ভাবে। আমি যখন জুনিয়র আইনজীবী ছিলাম মাঝে মাঝে চলে আসতাম মামলা করার জন্য। তিনি বলেন এই বারে আমার অনেক ছাত্র আইন পেশায় নিয়োজিত আছে। যাদেরকে আমি সরাসরি পাঠদান করেছি। তিনি বলেন আমি সেন্টার ল কলেজ, আইডিয়াল ল কলেজ এবং নর্দান ইউনিভার্সিটিতে শিক্ষকতা করতাম।

তিনি বলেন, পূর্বের নির্বাচনে আমার বিরুদ্ধে অভিযোগ ছিল আমি কর্পোরেট আইনজীবী জুনিয়র আইনজীবীদের মামলা করি না। তিনি বলেন, গত ৫ বছরে আমি জুনিয়র আইনজীবীদের মামলা এত পরিমাণ করেছি যা সুপ্রিম কোর্টে সর্বোচ্চ মামলা।

তিনি বলেন সারাদেশে বিএনপি কিন্তু নির্বাচনে অংশ নিচ্ছে না। শুধুমাত্র সুপ্রিম কোর্টকে কলঙ্কিতু করার জন্য তারা নির্বাচনে অংশ নিচ্ছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী প্যানেলের সভাপতি প্রার্থী সিনিয়র আইনজীবী আবু সাঈদ সাগর, কোষাধ্যক্ষ পদে আইনজীবী নুরুল হুদা আনসারী প্রমুখ।

২০ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৫৯এএম, ঢাকা-বাংলাদেশ।