• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নোয়াখালীর সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান আর নেই

নোয়াখালীর সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান আর নেই

নিজস্ব প্রতিবেদক

সাবেক সংসদ সদস্য, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বৃহত্তর নোয়াখালীর মুজিব বাহিনীর (বিএলএফ) কমান্ডার মাহমুদুর রহমান বেলায়েত (৭৮) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সোমবার সকাল ১০টায় ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বর্ষীয়ান এ রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধের সম্মুখ যোদ্ধার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মরহুমের পরিবার সূত্রে জানা গেছে, সোমবার সকাল ১০টার দিকে মাহমুদুর রহমান বেলায়েত ঢাকার বাসায় অবস্থানকালে স্ট্রোক করেন। তাৎক্ষণিক পরিবারের সদস্যরা তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েতের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে অসংখ্য নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তার ঢাকার বাসায় এবং গ্রামের বাড়িতে ভিড় জমান।

মাহমুদুর রহমান বেলায়েতের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আবেদ মনসুর। শোকবার্তায় তিনি মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য মাহমুদুর রহমান বেলায়েত নোয়াখালীর চৌমুহনী এসএ কলেজের সাবেক ভিপি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে ছিলেন। তিনি ১৯৭৩ ও ১৯৮৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হন।

০৯ অক্টোবর ২০২৩, ০৪:১৮পিএম, ঢাকা-বাংলাদেশ।