• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
কবর থেকে ২২ দিন পর লাশ উত্তোলন

সাভারে পরিকল্পিতভাবে হত্যা সন্দেহে আদালতে মামলা

সাভারে পরিকল্পিতভাবে হত্যা সন্দেহে আদালতে মামলা

প্রতিকী ছবি

মাসুদা ইয়াসমিন, সাভার

ঢাকার সাভারে পরিকল্পিতভাবে হত্যা সন্দেহে আদালতে মামলা দায়ের হয়েছে। মামলার পর দাফনের ২২ দিন শেষে কবর থেকে জামাল নামের এক ব্যবসায়ীর লাশ উত্তোলন করা হয়েছে। রবিবার আদালতের নির্দেশে সাভার পৌর এলাকার ঘাসমহলের আল বেদা বাইতুল নুর জামে মসজিদ কবরস্থান থেকে ওই লাশ উত্তোলন করা হয়।
 
লাশ উত্তোলনের সময় সাভার উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রাসেল ইসলাম নূর উপস্থিত ছিলেন। এর আগে গত ১৮ সেপ্টেম্বর নিহতের পরিবারের পক্ষ থেকে পরিকল্পিতভাবে হত্যা সন্দেহে আদালতে মামলা করা হয়। মৃত মো. জামাল (৫৩) সাভারের দক্ষিণ রাজাশন এলাকার মৃত ফরিদ গোলদারের ছেলে।
 
মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন- ফোরকান হাকিম (৪৮), লোকমান হাকিম (৫১), গোফরান হাকিম (৪৫) ও কাঞ্চন শীয়ালি ওরফে দ্বীন মোহাম্মদ (৫৫)।
 
মৃতের ছোটো ভাই ইমরান হোসেন গোলদার বলেন, গত ১৬ সেপ্টেম্বর রাতে ফোরকান আমার ভাইকে তাদের বাসায় ডেকে নিয়ে যায়। কিছুক্ষণ পর তারা আমাকে খবর দেয় যে ভাই স্ট্রোক করেছে। আমি দ্রুত সেখানে গিয়ে দেখি যে, আমার ভাই অজ্ঞান হয়ে পড়ে আছে। তার মাথায় ও পায়ে আঘাতের চিহ্ন ছিল। পরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সে সময় শোকে মর্মাহত হওয়ায় পুলিশকে না জানিয়েই আমার ভাইকে ঘাসমহলের আল বেদা বাইতুল নুর জামে মসজিদ কবরস্থানকে দাফন করা হয়।  
 
ইমরান হোসেন আরও জানান, মৃত্যুর প্রায় ৩ মাস আগে ফোরকান হাকিমের সাথে আমার ভাইয়ের গ্যাসের লাইনের সংযোগ দেয়া নিয়ে প্রচুর বাকবিতন্ডা হয়। লাশ দাফনের পর থেকেই দীর্ঘদিন যাবৎ ফোরকান হাকিমের বাড়ি তালাবদ্ধ অবস্থায় দেখে আমাদের মনে সন্দেহ সৃষ্টি হয়। তাই আমার ভাইকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে এমন অভিযোগে আমরা ১৮ সেপ্টেম্বর আদালতে গিয়ে একটি মামলা করি। পরবর্তীতে আলাদত লাশ উত্তোলনের নির্দেশ দেয়। 
 
মামলার তদন্তকারী কর্মকর্তা ও সাভার মডেল থানার পরিদর্শক (ইন্টেলিজেন্স) আব্দুল্লাহ বিশ্বাস বলেন, আদালতের নির্দেশে রবিবার ব্যবসায়ীর লাশ উত্তোলন করা হয়। ময়নাতদন্তের জন্য ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে লাশ পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে এলে মৃত্যুর কারণ জানা যাবে।

০৮ অক্টোবর ২০২৩, ০৮:৪৯পিএম, ঢাকা-বাংলাদেশ।