• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ডিবি পরিচয়ে ছিনতাই চক্রের চার সদস্য গ্রেফতার

ডিবি পরিচয়ে ছিনতাই চক্রের চার সদস্য গ্রেফতার

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

সাভারে ডিবি পরিচয়ে টাকা ছিনতাইকারী চক্রের চার সদস্যকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার আশুলিয়ার চারাবাগ এলাকা তাদের আটক করা হয়। এসময় তাদের কাছে থাকা ছিনতাইকৃত টাকা, পুলিশের ভুয়া পোশাক, ওয়াকিটকি ও হ্যান্ডকাফ উদ্ধার করা হয় ।

শুক্রবার আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশনস) জামাল সিকদার বিষয়টি নিশ্চিত করেন। আটকরা হলো- সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার মাসুদ করিম, একই এলাকার রবিউল করিম সুলভ, পাবনার চাটমোহর থানার আব্দুল খালেক ও নাছির উদ্দিন।

আশুলিয়া থানা পুলিশ জানায়, বৃহস্পতিবার আশুলিয়ার বলিভদ্র এলাকার উত্তরা ব্যাংকের সামনে ইউসুফ নামে এক ব্যক্তির কাছ থেকে ডিবি পরিচয়ে জোরপূর্বকভাবে চার লাখ ১৫ হাজার টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। পরে ভুক্তভোগী থানায় এসে বিষয়টি জানানোর পর আশুলিয়ার চারাবাগ এলাকা থেকে ছিনতাইকারী চক্রের চার সদস্যকে আটক করে পুলিশ।

এসময় তাদের কাছে থাকা ছিনতাইকৃত টাকা, ডিবির ভুয়া পোশাক, ওয়াকিটকি ও হ্যান্ডকাফ উদ্ধার করা হয়। এছাড়া গত মঙ্গলবার দুপুরে সাভারের রাজাশন আইচা নোয়াদ্দা এলাকা থেকে শিক্ষক হাবিবুর রহমানের কাছ থেকে ডিবি পরিচয়ে ৯ লাখ টাকা ছিনিয়ে নেয়ার ঘটনায় আটকরা জড়িত ছিল বলে জানিয়েছে পুলিশ। শিক্ষক হাবিবুর রহমান আটক চার জনকে ছিনতাইকারী হিসেবে শনাক্ত করেছেন।

পুলিশ আরও জানায়, আটক প্রতারক চক্রের সদস্যরা সাভার, আশুলিয়া, ধামরাইয়ের বিভিন্ন এলাকায় ব্যাংক থেকে টাকা উত্তোলনকারী গ্রাহকদের টার্গেট করতো। চক্রটির কয়েকজন সদস্য বিভিন্ন ব্যাংকের ভেতর থেকে টাকা উত্তোলনকারী গ্রাহককে অনুসরণ করতো। এরপর তাদের দেয়া তথ্য অনুযায়ী চক্রটির বাকি সদস্যরা গ্রাহককে ডিবি পরিচয়ে জোরপূর্বক রাস্তা থেকে তুলে নিয়ে নির্যাতন করে টাকা ছিনিয়ে নিতো।

আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশনস) জামাল সিকদার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক চারজন সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের কথা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

১৫ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৫৭পিএম, ঢাকা-বাংলাদেশ।