• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

চীনা দূতাবাসের উদ্যোগে কুরবানীর গোশত বিতরণ

চীনা দূতাবাসের উদ্যোগে কুরবানীর গোশত বিতরণ

নিজস্ব প্রতিবেদক

ঢাকাস্থ চীনা দূতাবাস ও এসোসিয়েশন অব বাংলাদেশ-চায়না এ্যালামনাইয়ের (এ্যাবকা) উদ্যোগে রাজধানীসহ বিভিন্ন স্থানে কুরবানীর গোশত বিতরণ করা হয়েছে। দেশের বিভিন্ন স্থানে প্রায় দুই হাজার ৮৮০ জন নিম্ন আয়ের মানুষের মাঝে এ গোশত বিতরণ করা হয়। মানবিক সাহায্য সংস্থা ইমপ্যাক্ট ইনিশিয়েটিভের নিজস্ব কর্মী ও সেচ্ছাসেবীদের মাধ্যমে গোশত বিতরণ কর্মসূচী বাস্তবায়ন করেছে।

অ্যাবকা সূত্র জানিয়েছে, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, ঝিনাইদহ, বরিশাল ও রংপুর জেলার ১২টি স্থানে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে গরু কুরবানী করে অ্যাবকা ও চীনা দূতাবাস। পরে ওইসব এলাকার দুস্থদের মাঝে কুরবানীর গোশত বিতরণ করা হয়।

রাজধানীসহ খুলনা ও ঝিনাইদহে কুরবানীর গোশত বিতরণ অনুষ্ঠানে ঢাকাস্থ চীনা দূতাবাসের কাউন্সিলর ইন কালচার এন্ড এ্যাজুকেশন অ্যাফেয়ার্স লিউয়েন ইউই, সেকেন্ড সেক্রেটারী ল্যাং ল্যাং, এসোসিয়েশন অব চায়না-বাংলাদেশ এ্যালামনাইয়ের (এ্যাবকা) সাধারণ সম্পাদক ড. সাহাবুল হক, এ্যাবকা’র নির্বাহী সদস্য ড. মুজাহিদ, সদস্য ড. মনিরা সুলতানা এবং ইমপ্যাক্ট ইনিশিয়েটিভের প্রধান নির্বাহী কর্মকর্তা এনায়েত হোসেন জাকারিয়া উপস্থিত ছিলেন।

গোশত বিতরণকালে চীনা দূতাবাসের কাউন্সিলর ইন কালচার এন্ড এ্যাজুকেশন অ্যাফেয়ার্স লিউয়েন ইউই বলেন, প্রথমবারের মতো কুরবানী প্রোগ্রামে অংশগ্রহণ করতে পেরে চীনা দূতাবাস ও আমরা সকলে আনন্দিত। ভবিষ্যতে এ ধরনের কার্যক্রমের পরিধি আরও বৃদ্ধি করা হবে। এসময় তিনি কুরবানী প্রোগ্রাম বাস্তবায়নে সহযোগীতার জন্য ইমপ্যাক্ট ইনিশিয়েটিভের সকল কর্মী, কর্মকর্তা ও সেচ্ছাসেবীদের ধন্যবাদ জানান।

০৮ জুলাই ২০২৩, ০২:৫৫পিএম, ঢাকা-বাংলাদেশ।