• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

শিক্ষা সফরে গিয়ে বাড়ি ফেরা হলো না তামিমের

শিক্ষা সফরে গিয়ে বাড়ি ফেরা হলো না তামিমের

নিজস্ব প্রতিবেদক

শিক্ষা সফরে মেঘনা নদীতে নৌ ভ্রমণে গিয়েছিল মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র তামিম হোসেন। সহপাঠীদের মতো তামিমের আশা ছিল সফরের আনন্দ শেষে সে মা-বাবার কোলে ফিরবে। কিন্তু নিখোঁজ হওয়ার পর অবশেষে ছোট্ট তামিমের নিথর দেহ পাওয়া গেছে উত্তাল মেঘনা নদীতে। নিহত মো. তামিম হোসেন ২নং উত্তর চরবংশী ইউনিয়নের রতন সর্দারের একমাত্র ছেলে ও চরবংশী মেঘনা বাজার হাজী আব্দুল আউয়াল দারুল উলুম মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মঙ্গলবার সকালে শিক্ষা সফর ও নৌ ভ্রমণের আয়োজন করে রায়পুর উপজেলার ২নং উত্তর চরবংশী ইউনিয়নের মেঘনা বাজার হাজী আব্দুল আউয়াল দারুল উলুম মাদ্রাসা কর্তৃপক্ষ। শিক্ষা সফরে ৬০ জন শিক্ষার্থী অংশ নেয়। সফর চলাকালে মেঘনা নদীতে নৌ ভ্রমণের সময় মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র মো. তামিম হোসেন (৮) নিখোঁজ হয়। পরে ২৪ ঘন্টা পর বুধবার দুপুরে মেঘনা নদী থেকে তামিমের ভাসমান লাশ উদ্ধার করে কোস্ট গার্ড। মো. তামিম হোসেনের চাচা রাসেল সর্দার এসব তথ্য নিশ্চিত করেন।

রাসেল সর্দার বলেন, নৌ ভ্রমণে গিয়ে তামিম নিখোঁজ হয়। পরবর্তীতে মাদ্রাসার শিক্ষকসহ পরিবারের সদস্যরা সারারাত তাকে খোঁজাখোজি করে কোথাও পাওয়া যায়নি। বুধবার দুপুর ২টার দিকে মেঘনা নদী থেকে তামিমের ভাসমান লাশ উদ্ধার করা হয়।

মাদ্রাসার সুপার হাফেজ মাওলানা কাওসার মাহমুদ বলেন, শিক্ষা সফরে ৬০ জন শিক্ষার্থী অংশ নেন। মঙ্গলবার সকালে আমরা ট্রলারে করে আলতাফ মাষ্টারের ঘাট বরাবর মেঘনা নদীতে ভ্রমণ করি। শিক্ষার্থীরা ট্রলারে খেলাধুলায় মেতে উঠে। দুপুরে খাওয়ার পর বাড়ির উদ্দেশ্যে আমরা রওনা হলে তামিমকে খুঁজে না পেয়ে তার সন্ধান করতে থাকি। তামিমের পরিবারকেও জানানো হয়। সারারাত আমরা সবাই মিলে তামিমকে খুঁজাখুজি করি। তামিমের মৃত্যুতে আমরা শোকাহত।

২৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:২৯পিএম, ঢাকা-বাংলাদেশ।