• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
সরাইল-আশুগঞ্জ উপনির্বাচন

রাত পোহালেই ব্রাহ্মণবাড়িয়ায় ভোট

রাত পোহালেই ব্রাহ্মণবাড়িয়ায় ভোট

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

 

রাত পোহালেই ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে। এ লক্ষ্যে মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল থেকে উপজেলার সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে ইভিএমের সরঞ্জাম বিতরণ শুরু হয়েছে। সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তারা এসব বুঝে নিয়ে যাচ্ছেন তাদের নিজ নিজ কেন্দ্রে।

সরাইল উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, সরাইল উপজেলায় ৮৪টি ও আশুগঞ্জ উপজেলায় ৪৮টিসহ মোট ১৩২ ভোট কেন্দ্রে ১ হাজার ১০০ পুলিশ সদস্য, র‍্যাবের ১০টি টিম, ৪ প্লাটুন বিজিবি এবং ১ হাজার ৫৮৪ জন আনসার সদস্য মোতায়েন থাকবে। এ ছাড়া প্রতিটি ভোট কেন্দ্রে ১৭ জনের ফোর্স মোতায়েন থাকবে। এর মধ্যে ১২ জন আনসার, দুইজন গ্রাম পুলিশ ও ৩ জন পুলিশ সদস্য থাকবেন। ভোটের আগেও পরে তারা ৩ দিন নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন।

এ ছাড়াও ৪ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ১০টি টিম আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবে। সরাইল ও আশুগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়নের প্রতিটিতে একজন করে মোট ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন বিচারিক ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও সংক্ষিপ্ত বিচারকার্য পরিচালনা করবেন।

উল্লেখ্য, নির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদন্দিতা করার কথা থাকলেও স্বতন্ত্র প্রার্থী সাবেক দুইবারের সাংসদ এ্যাডভোকেট জিয়াউল হক মৃধা নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। অন্য চার প্রার্থীরা হলেন সাবেক বিএনপির সাংসদ স্বতন্ত্র প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূইয়া, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আব্দুল হামিদ (ভাসানী), আশুগঞ্জ বিএনপির সাবেক সভাপতি স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ, জাকের পার্টির জহিরুল ইসলাম।

৩১ জানুয়ারি ২০২৩, ০৮:০৩পিএম, ঢাকা-বাংলাদেশ।