• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

যাত্রী ছাউনি নেই: যাত্রী ভোগান্তির আরেক নাম ‘ভূইয়ার ঘাট’

যাত্রী ছাউনি নেই: যাত্রী ভোগান্তির আরেক নাম ‘ভূইয়ার ঘাট’

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

যাত্রী ছাউনি না থাকায় ব্রাহ্মণবাড়িয়ার সরাইল-নাসিরনগর উপজেলার মধ্যবর্তি ভূইয়ার ঘাট এলাকায় ভোগান্তির যেন শেষ নেই। প্রতিদিন সরাইল-নাসিরনগর সড়কে যাতায়াতকারী যাত্রীরা বিড়ম্বনার শিকার হচ্ছেন। যাত্রী ছাউনি নির্মাণের দাবিতে দীর্ঘদিন ধরে এ অঞ্চলের মানুষ সরব থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের টনক নড়েনি।

জানা গেছে, এলাকায় প্রতিদিন হাজার হাজার যাত্রী তাদের গন্তব্যস্থলে যাওয়ার জন্য ভূইয়ার ঘাট এলাকায় গাড়ির জন্য অপেক্ষা করতে হয়। কিন্তু ব্যস্ত এই সড়কে কোনো যাত্রী ছাউনি না থাকায় রোদ-বৃষ্টিতে বিড়ম্বনায় পড়েন যাত্রীরা।

ভূইয়ার ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, অসংখ্য যাত্রীরা গাড়ির জন্য রাস্তার ওপর দাঁড়িয়ে রয়েছে। রোদ কিংবা বৃষ্টি হলে যানবাহনের জন্য অপেক্ষাকৃত যাত্রীরা মহাসড়কের পাশেই ব্যক্তি মালিকাধীন দোকানের সামনে দাঁড়িয়ে থাকেন। এ সময় অনেক মহিলারা বিরক্ত বোধ করেন। বৃষ্টি শুরু হলে যাত্রীদের ভোগান্তি আরও বেড়ে যায়। অনেক সময় যাত্রীরা বৃষ্টির পানিতে ভিজে গাড়িতে উঠতে দেখা গেছে।

মাসুক মিয়া (৪৫)নামের এক যাত্রী বলেন, যাত্রী ছাউনি না থাকায় প্রতিদিন মানুষের ভোগান্তি পোহাতে হয়। বৃষ্টি হলে ভোগান্তির শেষ নেই।

অপর যাত্রী রহিমা বেগম (৪০) বলেন, কোন নির্দিষ্ট যাত্রী ছাউনি না থাকায় পরিবার-পরিজন নিয়ে অনেক কষ্ট সহ্য করে গাড়িতে উঠতে হয়। ভূইয়ার ঘাট এলাকায় একটি যাত্রী ছাউনি নির্মাণ প্রয়োজন। বিশেষ করে মহিলাদের জন্য ভোগান্তিটা বেশি। যাত্রী ছাউনি নির্মাণ হলে সকল যাত্রীদের ভোগান্তি পোহাতে হবে না।

স্থানীয় যুবক নাহিদ (৩৫) বলেন, যাত্রীরা বৃষ্টির মৌসুমে অনেক কষ্টের শিকার হন, প্রতিনিয়ত যাত্রীরা দোকানের সামনে দাঁড়িয়ে থাকে।

নাসিরনগর উপজেলা চেয়ারম্যান মো. রাফি উদ্দিন আহমদ (৬৫) বলেন, জনসাধারণের কষ্ট লাগবে বিষয়টি নিয়ে কাজ করব।

০৪ ডিসেম্বর ২০২২, ০৪:১৮পিএম, ঢাকা-বাংলাদেশ।