• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সারাদেশে হতে পারে ঝড়-বৃষ্টি, ঈদের দিন যেমন হবে আবহাওয়া

সারাদেশে হতে পারে ঝড়-বৃষ্টি, ঈদের দিন যেমন হবে আবহাওয়া

প্রতিকী ছবি

নিজস্ব প্রতিবেদক

দেশের বিচ্ছিন্নভাবে বজ্রসহ ঝড়-বৃষ্টি হতে পারে। শনিবার (৩০ এপ্রিল) আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মৃদুতাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার দুপুর থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেটের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রামের দু-এক জায়গায় বজ্রসহ ঝড় ও বৃষ্টির সম্ভবনা রয়েছে।

এছাড়া টাঙ্গাইল, গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, রাঙামাটিসহ রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে প্রবাহমান মৃদুতাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪ মে পর্যন্ত সারাদেশের তাপমাত্রা স্বাভাবিক থাকতে পারে। ৪ মে পর্যন্ত দেশের বজ্রসহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস বলবৎ থাকবে। আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী কয়েকদিনে দেশের আবহাওয়া পরিবর্তন হবে।

ঈদের দিনের আবহাওয়া প্রসঙ্গে আবহাওয়া অধিদপ্তরের একাধিক আবহাওয়াবিদ জানিয়েছেন, ঈদের দিন সারাদেশেই মাঝারি থেকে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে তা দেশের একেক এলাকায় ভিন্ন সময়ে হতে পারে। ফলে ঈদের আগে-পরে এবং ঈদের দিন দেশের আবহাওয়া ঠান্ডা থাকবে।

৩০ এপ্রিল ২০২২, ০৩:৪৭পিএম, ঢাকা-বাংলাদেশ।