• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

দাউদ ইব্রাহিম সংযোগ: মহারাষ্ট্রের মন্ত্রী গ্রেপ্তার

দাউদ ইব্রাহিম সংযোগ: মহারাষ্ট্রের মন্ত্রী গ্রেপ্তার

প্রতিকী ছবি

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে ফেরারি আতঙ্কের নাম দাউদ ইব্রাহিম। রহস্যময় চরিত্রের দাউদের হদিস পেতে মরিয়া ভারত সরকার। কিন্তু ব্যাটে বলে মিলেও যেন মেলেনা। তবে এবার দাউদ ইব্রাহিমের দলের সঙ্গে যোগাযোগ ও অর্থ পাচারের জড়িত থাকার অভিযোগে মহারাষ্ট্রের সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী নবাব মালিককে গ্রেপ্তার করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দীর্ঘ ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে তাকে গ্রেপ্তার দেখানো হয়। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে এসব নিশ্চিত করা হয়েছে।

এনডিটিভি বলছে, জিজ্ঞাসাবাদ শেষে ইডির কার্যালয় থেকে বের হয়ে গণমাধ্যমকর্মীদের সামনে হাতের মুষ্ঠি উঁচিয়ে নওয়াব বলেছেন, তিনি ভেঙে পড়বেন না। এ সময় তিনি বলেন, আমরা লড়াই করব এবং জিতব, সবার সামনে সত্যিটা তুলে ধরব।

তবে ভারতের এনফোর্সমন্ট ডিরেক্টরেট বলছে, নওয়াব মালিক দাউদ ইব্রাহিমের সহযোগীদের সঙ্গে অবৈধভাবে অর্থ লেনদেন করেছেন। জিজ্ঞাসাবাদের সময় নওয়াব একদম সহযোগিতা করেননি।

প্রসঙ্গত, সম্প্রতি দাউদ ইব্রাহিমের নাগাল পেতে ইডি একাধিক অভিযান চালিয়েছে। এদিকে নবাব মালিকের গ্রেপ্তার নিয়ে মহারাষ্ট্র রাজনীতিতে ঝড় শুরু হয়েছে। মুম্বাই, পুণেসহ রাজ্যের বিভিন্ন অংশে বিক্ষোভ করেছেন নওয়াব মালিকের দল এনসিপি সমর্থকরা।

২৩ ফেব্রুয়ারি ২০২২, ০৭:২৩পিএম, ঢাকা-বাংলাদেশ।