• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

১১ ইরানি সেনাকে হত্যা করল ইসরাইল

১১ ইরানি সেনাকে হত্যা করল ইসরাইল

আন্তর্জাতিক ডেস্ক

ইসরাইলি বিমান হামলায় ইরানের ইসলামিক বিপ্লবী গার্ড এর (আইআরজিসি) ১১ সেনা নিহত হয়েছেন। সিরিয়ার রাজধানী দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে ইসরাইলি বিমান হামলায় এ হতাহতের ঘটনা ঘটে। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) এই হামলার ঘটনা ঘটে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে আল আরাবিয়া এ তথ্য জানিয়েছে। তবে আইআরজিসি এই হতাহতের বিষয়টি স্বীকার করেনি। সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম ও সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এর আগে দক্ষিণ সিরিয়া এবং দামেস্কের কাছে ইসরাইলি বিমান হামলার কথা জানায়।

জানা যায়, একজন সিনিয়র প্রতিনিধিকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত হয়েছিলেন ইরানি সেনা সদস্যরা। ওই সময় এই বিমান হামলার ঘটনা ঘটে।

এই হামলার বিষয়ে ইসরাইল বলেছে, সিরিয়ায় প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সরকারকে সমর্থনকারী ইরানীদের ইসরায়েল পছন্দ করে না। ইসরায়েল সিরিয়ায় ইরানের সৈন্যদের দেখতে চায় না।

এদিকে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর জানিয়েছে, দক্ষিণাঞ্চলীয় সুইদা প্রদেশে সিরিয়ার বিমান প্রতিরক্ষা অবস্থান লক্ষ্য করে এবং দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দরের কাছেও ইসরাইলি হামলা করে।

এই সপ্তাহের শুরুতে, ইরানি সেনাবাহিনী একটি বিবৃতিতে বলেছিলো সিরিয়ায় তাদের একজন ব্রিগেডিয়ার জেনারেল সাইয়েদ রাজিকে হত্যা করা হয়েছে। তিনি ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হন। এদিনই ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এক বার্তায় বলেন, ইসরাইলকে অবশ্যই এই অপরাধের জন্য মূল্য দিতে হবে।

৩০ ডিসেম্বর ২০২৩, ১০:৪৩এএম, ঢাকা-বাংলাদেশ।