• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বারবার কেন ব্যর্থ প্রেমিকের চরিত্র, জানালেন বাপ্পারাজ

বারবার কেন ব্যর্থ প্রেমিকের চরিত্র, জানালেন বাপ্পারাজ

ফাইল ছবি

বিনোদন ডেস্ক

বাপ্পারাজ। ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা। অভিনয়গুণের কারণেই তিনি বেশি আলোচিত। নায়ক রাজ রাজ্জাকের পুত্র বাপ্পারাজও বাবার মতোই চৌকস অভিনেতা। তবে তিনি চলচ্চিত্রে অধিকাংশ চরিত্রেই ব্যর্থ প্রেমিক হিসেবে আবির্ভূত হয়েছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও নানা সময় ট্রলের শিকার হয়েছেন তিনি। তবে এ নিয়ে এবার মুখ খুলেছেন কৃতি এই অভিনেতা।

১০০টিরও বেশি সিনেমা উপহার দিয়েছেন এ নায়ক, যার বেশিরভাগই ব্যবসা সফল। এদের মধ্যে ‘চাঁপাডাঙার বউ’, ‘প্রেমশক্তি’, ‘বিদ্রোহী প্রেমিক’, ‘ঢাকা ৮৬’, ‘জ্বিনের বাদশা’, ‘প্রেমগীত’, ‘জজ ব্যারিস্টার’, ‘প্রেমের সমাধি, ‘বাবা কেন চাকর’ অন্যতম। এসব ছবি একসময়ের তুমুল জনপ্রিয়।

এসব সিনেমায় অভিনয়ের মাধ্যমে তিনি নিজেকে ’ট্র্যাজিক হিরো’ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। বারবার চরিত্রের প্রয়োজনে সিনেমায় তিনি প্রেমে ব্যর্থ হয়েছেন।

এমন চরিত্রে অভিনয় প্রসঙ্গে সম্প্রতি তিনি বলেছেন, ওই চরিত্রেই তাকে বেশি মানাতো, যে কারণে তাকে ব্যর্থ প্রেমিকের চরিত্রেই বেশি দেখা যেতো। তবে এমন চরিত্রে অভিনয় করে নিজেকে সার্থক মনে করেন বাপ্পারাজ।

গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে বাপ্পারাজ বলেন, ‘আমি ওই জায়গায় বেস্ট ছিলাম বলেই সবাই এমনটা বলে থাকেন। আমি অধিকাংশ সিনেমায় ব্যর্থ প্রেমিকের চরিত্রে অভিনয় করেছি। বাকিগুলো তো নরমাল চরিত্র করেছি। এত ছবির মধ্যে ওই চরিত্রগুলো সবকিছু ছাপিয়ে গেছে। লোকে মনে করে, এই ব্যাটা বুঝি ওটাই, এটাই তো একজন শিল্পীর সফলতা।’

১২ মার্চ ২০২২, ০৭:০১পিএম, ঢাকা-বাংলাদেশ।