• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মৃত্যুর আগে সালমান শাহ’র শেষ অনুরোধ!

মৃত্যুর আগে সালমান শাহ’র শেষ অনুরোধ!

ফাইল ছবি

বিনোদন ডেস্ক

ঢালিউড বা ঢাকাই সিনেমার ক্ষণজন্মা অমর নায়ক সালমান শাহ। নব্বই দশকের ধূমকেতু তিনি। মাত্র তিন বছরের চলচ্চিত্রের ক্যারিয়ারে ২৭টি ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন এই কিংবদন্তী।

৯০ দশকের তরুণদের আইকন সালমান শাহ অকালে পরপারে চলে গেছেন। মাত্র ২৪ বছর বয়সে তিনি মারা যান। তার মৃত্যু নিয়ে রহস্যের শেষ নেই। সালমান শাহ আত্মহত্যা করেছিলেন নাকি তাকে হত্যা করা হয়েছিল এ নিয়ে বিতর্ক আজও চলমান।

তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ বহু পরিচালকের সঙ্গে কাজ করেছেন। তবে সফল পরিচালক ও অভিনেতা কাজী হায়াতের কোনো সিনেমায় তাকে দেখা যায়নি। তবে সালমানের সঙ্গে কাজী হায়াতের সংযোগ ছিল আড়ালে আবডালে। যে সম্পর্ক হয়তো আরও গভীর।

সম্প্রতি এক ভিডিও সাক্ষাৎকারে কাজী হায়াত তেমন ইঙ্গিতই দিয়েছেন। তরুণ নায়ক সাইমন সাদিকের একটি ভিডিও সাক্ষাৎকারে কাজী হায়াত জানান, সালমান শাহ তাকে অনুরোধও করেছিলেন সিনেমায় নেওয়ার জন্য। কিন্তু সেটা আর বাস্তবায়ন হয়নি। তার আগেই তিনি চলে যান না ফেরার দেশে।

সাক্ষাৎকারে কাজী হায়াত বলেন, “আমি একদিন ডাবিং করছিলাম। হঠাত সেখানে হাজির হয় সালমান শাহ। বলল, ‘ওস্তাদ একুট কথা বলব।’ আমি জানতে চাইলাম। এরপর সে বলে, ‘অন্যের থেকে যা নিই, তার চেয়ে দুই লাখ টাকা কম নেব। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাব, এরকম একটা চরিত্রে আমাকে নেবেন। কথা দিন।’’

সেদিন সালমান শাহর অনুরোধ ফেলেননি কাজী হায়াত। কথা দিয়েছিলেন উদীয়মান তারকাকে। কিন্তু ভাগ্যের কাছে হেরে যান কাজী হায়াত ও সালমান শাহ।

০৯ মার্চ ২০২২, ০৬:৫৭পিএম, ঢাকা-বাংলাদেশ।