• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ধর্ম অবমাননা : কাতার ও কুয়েতে নিষিদ্ধ হল ভারতীয় সিনেমা

ধর্ম অবমাননা : কাতার ও কুয়েতে নিষিদ্ধ হল ভারতীয় সিনেমা

ছবি- সংগৃহিত

বিনোদন ডেস্ক

দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা থালাপাতি বিজয়ের সিনেমা ‘বিস্ট’। সম্প্রতি বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে সিনেমাটি। তবে ধর্ম অবমাননার অভিযোগে মুসলিম দেশ কাতার ও কুয়েতে সিনেমাটি নিষিদ্ধ হয়েছে। গত ১৩ এপ্রিল বিশ্বব্যাপী একাধিক ভাষায় মুক্তি পায় ভারতীয় ‘বিস্ট’ সিনেমাটি।

মিডল ইস্ট মনিটরের খবরে বলা হয়েছে, ধারণা করা হচ্ছিল সিনেমাটি বক্স অফিসে দারুণ সাড়া ফেলবে। আর তাই বিভিন্ন দেশ সিনেমাটি মুক্তির বিষয়ে আগ্রহ প্রকাশ করে আসছিল। তবে সেই তালিকায় প্রথমে কুয়েত এবং পরে কাতার নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, বিজয় অভিনীত সিনেমাটিতে মুসলিমদের সন্ত্রাসী হিসেবে দেখানো হয়েছে। আর এতেই চটেছেন কাতার ও কুয়েত সরকার। পদক্ষেপ হিসেবে তারা সিনেমাটির প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞাও দিয়েছে।

ধারণা করা হচ্ছে, একের পর এক নিষেধাজ্ঞার মুখে পড়ায় সিনেমাটি বক্স অফিসে ক্ষতির মুখে পড়বে। সিনেমাটিতে বিজয় ‘র’ এজেন্টের চরিত্রে অভিনয় করেছেন। তার বিপরীতে অভিনয় করেছেন পূজা হেগড়ে। এছাড়াও অভিনয় করেছেন ভিটিভি গণেষ, অপর্ণা দাস, যোগী বাবু, লিলিপুট ফারুকী, অঙ্কুর অজিত প্রমুখ। এটি পরিচালনা করেছেন নেলসন।

১৬ এপ্রিল ২০২২, ০২:৩৭পিএম, ঢাকা-বাংলাদেশ।