• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

টিকটকে ঝলমলে ‘কান উৎসব’

টিকটকে ঝলমলে ‘কান উৎসব’

প্রতিকী ছবি

বিনোদন ডেস্ক

বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসব কানের নতুন অংশীদার হিসেবে কাজ করবে ডিজিটাল প্ল্যাটফর্ম ‘টিকটক’। এর মাধ্যমে চীনা সামাজিক যোগাযোগমাধ্যমটির ১০০ কোটি ব্যবহারকারীর কাছে ছড়িয়ে পড়বে কান চলচ্চিত্র উৎসবের জমকালো সব ভিডিও।

ভিডিওগুলোর মধ্যে থাকবে উৎসবের বিশেষ মুহূর্ত, চাকচিক্যময় লালগালিচার আয়োজন ও তারকাদের অনুভূতি। বিশ্বের নানান প্রান্তের নতুন প্রজন্মের দর্শকদের মনোযোগ আকর্ষণ করতে আয়োজকদের এই উদ্যোগ।

কানের অংশীদার হওয়ার অংশ হিসেবে বিশ্বব্যাপী একটি প্রতিযোগিতার আয়োজন করেছে টিকটক। ৩০ সেকেন্ডস থেকে সর্বোচ্চ তিন মিনিট ব্যাপ্তির নতুন একটি ভিডিও আহ্বান করা হয়েছে।

গত ১৫ মার্চ থেকে শুরু হয়ে এই প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে ৮ এপ্রিল পর্যন্ত। এতে অংশ নিতে ‘টিকটক শর্ট ফিল্ম’ হ্যাশট্যাগ দিয়ে নিজেদের পেজে ভিডিও পোস্ট করতে হবে। বিচারকের দৃষ্টিতে তিন জন বিজয়ী নির্বাচন করা হবে।

সেরা সম্পাদনার জন্য ৫ হাজার ইউরো, সেরা চিত্রনাট্যকার ৫ হাজার ইউরো এবং গ্রাঁ প্রিঁ বিজয়ী পাবেন ১০ হাজার ইউরো। এছাড়া তিন জনই বিনামূল্যে কান উৎসবে অংশ নিতে পারবেন। আগামী ২৯ এপ্রিল ফল ঘোষণা করবে টিকটক।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে থাকবেন কান উৎসবের প্রধান সমন্বয়ক থিয়েরি ফ্রেমোঁ। এক বিবৃতিতে তিনি বলেন, ‘কান উৎসবের জাদুর আরও বৈশ্বিক বিস্তৃতির জন্য আমরা টিকটকের সঙ্গে অংশীদারিত্ব স্থাপন করতে পেরে আনন্দিত। এর মাধ্যমে আমরা উৎসবের সবচেয়ে রোমাঞ্চকর ও অনুপ্রেরণাদায়ক মুহূর্তগুলো ভাগাভাগি করতে এবং উৎসবটি টিকটক ব্যবহারকারীদের চোখ দিয়ে দেখার অপেক্ষায় আছি।’

১৯ মার্চ ২০২২, ০৪:৩৮পিএম, ঢাকা-বাংলাদেশ।