• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

‘ব্যাচেলর পার্টি সং’ : কে এই আহমেদ সৌরেন?

‘ব্যাচেলর পার্টি সং’ : কে এই আহমেদ সৌরেন?

ফাইল ছবি

বিনোদন ডেস্ক

টিভি নাটকের জন্য দেশের নির্মাতা ও অভিনেতা-অভিনেত্রীদের সুনাম বেশ। তবে হালের তুমুল জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’ যেন সবার শীর্ষে। নাটকটির প্রতিটি বিষয়েই রয়েছে বিশেষ আকর্ষণ। এমনকি নাটকটির থিম সংটিও তুমুল জনপ্রিয় হয়ে উঠেছে। আর গানটি নিজের গলায় তুলে নিয়ে রাতারাতি জনপ্রিয় সেলিব্রেটি বনে গেছেন তরুণ শিল্পী আহমেদ সৌরেন।

আহমেদ সৌরেন ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকের থিম সংয়ের সুরকার ও শিল্পী। তিনি নাটকটিতে সংগীত পরিচালনা করেছেন। অন্তত ৩৫টি প্রজেক্টে কাজ করেছেন এই তরুণ। তবে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছেন ‘ব্যাচেলর পার্টি সং’-এ।

আহমেদ সৌরেন জানান, ২০১৮ সালে ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকের পরিচালক কাজল আরেফিন অমির সঙ্গে তার পরিচয়। তখন অমি নতুন মিউজিক প্রডিউসার খুঁজছিলেন। তিনিই তাকে প্রথম নাটকে কাজ দেন। অমির ‘ট্যাটু-৩’ নাটকে করা ‘কাছে আসো’ গানটি দিয়ে সৌরেনের সংগীত ক্যারিয়ার শুরু। এরপর অমির প্রায় সবগুলো প্রজেক্টে করেছেন সৌরেন।

তিনি আরও বলেন, ‘ওএসটি বা অরিজিনাল সাউন্ড ট্র্যাকের ওপরেই দক্ষতা এবং আগ্রহের কারণে এই কাজগুলো সবচেয়ে বেশি করি আমি। সংগীত নিয়ে আরও অনেক দূর যাওয়ার স্বপ্ন দেখি আমি।’

প্রসঙ্গত, আহমেদ সৌরেনের বাবা আহমেদ ফজোল বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড ‘নোভা’-এর গায়ক। বাবার সঙ্গে গিটার বাজিয়েই সৌরেনের সংগীতে হাতেখড়ি।

১৭ মার্চ ২০২২, ০৪:৩০পিএম, ঢাকা-বাংলাদেশ।