• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সোহানকে ছাড়াই নামবে টাইগাররা, লক্ষ্য সিরিজ জয়

সোহানকে ছাড়াই নামবে টাইগাররা, লক্ষ্য সিরিজ জয়

স্পোর্টস প্রতিবেদক

মঙ্গলবার শেষ ওয়ানডেতে সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে নামবে টাইগাররা। তবে সিরিজ নির্ধারণী ম্যাচের আগে বড় ধাক্কা বাংলাদেশ শিবিরে। আঙুলের ইনজুরির কারণে সিরিজ থেকে ছিঁটকে গেছেন সোহান।


জানা গেছে, সোহানের অনুপস্থিতিতে দলের নেতৃত্ব ভার মোসাদ্দেক হোসেন ও লিটন দাসকে দেওয়া হবে। তবে, সোহানকে ছাড়াই সিরিজ জিততে যথেষ্ট সক্ষম বাংলাদেশ।


জিম্বাবুয়ের বিপক্ষে ১৮ ম্যাচ খেলে ১২টিতে জয় ও ৬টিতে হেরেছে বাংলাদেশ। যদিও, চলতি সিরিজের প্রথম ম্যাচে হেরেছে তারা। দ্বিতীয় ম্যাচে আবার ঘুরে দাঁড়িয়েছে। সোহান না থাকায় তৃতীয় ম্যাচে বাধ্য হয়ে একাদশে পরিবর্তন আনতে হবে টাইগারদের। সোহানের পরিবর্তে একাদশে সুযোগ পেতে পারেন পারভেজ হোসেন ইমন। বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি রয়েছে ইমনের। আর উইকেটের পেছনে দায়িত্ব সামলাবেন লিটন দাস।
সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি হারারে স্পোর্টস ক্লাবে বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হবে এবং টি স্পোর্টস চ্যানেলে সরাসরি সম্প্রচারিত হবে।


সিরিজের প্রথম ম্যাচে ১৭ রানে হারে বাংলাদেশ। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় টাইগাররা। ৭ উইকেটে জিতে সিরিজে সমতা আনে তারা। সিনিয়রদের ছাড়া প্রথম ম্যাচ হারের পর দল নিয়ে প্রশ্ন উঠেছিল। দ্বিতীয় ম্যাচে জয় নিশ্চিত করে তারা প্রমাণ করে যে কোনো অবস্থায় জিম্বাবুয়েকে হারাতে সক্ষম এই দল।


প্রথম ম্যাচে জিম্বাবুয়ের ওয়েসলি মাধভেরে ও সিকান্দার রাজার ঝড়ো ব্যাটিং আর বাংলাদেশিদের বোলিং ব্যর্থতায় হার মানে টাইগাররা। সেদিন জিম্বাবুয়ের দুই ব্যাটারের দৃঢ়তায় ৩ উইকেটে ২০৫ রানের বিশাল সংগ্রহ পায় স্বাগতিকরা। বাংলাদেশের বোলিং লাইন-আপের সেরা বোলার মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদকে পাত্তাই দেননি মাধভেরে ও রাজা।


সিরিজে ঘুরে দাঁড়াতে সময় নেয়নি বাংলাদেশ। অফ-স্পিনার মোসাদ্দেক হোসেনের ঘুর্ণিতে দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে কুপোকাত করে টাইগাররা। বাংলাদেশের জয়ে বড় ভূমিকা রাখেন মোসাদ্দেক। টি-টোয়েন্টিতে বাংলাদেশের চতুর্থ বোলার হিসেবে ইনিংসে পাঁচ উইকেট নেন মোসাদ্দেক। তার বোলিং নৈপুণ্যে ৮ উইকেটে ১৩৫ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস। ১৩৬ রানের লক্ষ্য ছুঁতে শুরু থেকেই ব্যাট চালিয়ে যান লিটন দাস। তার হাফ সেঞ্চুরিতে ভর করে ১৫ বল বাকি থাকতেই জয়ের স্বাদ পায় টাইগাররা। ৩৩ বলে ৫৬ রানের ইনিংস খেলেন লিটন।

০১ আগস্ট ২০২২, ০৯:২৮পিএম, ঢাকা-বাংলাদেশ।