• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

যে কারণে দেশ ছাড়েন ‘ইতিহাস’ এর নায়ক কাজী মারুফ

যে কারণে দেশ ছাড়েন ‘ইতিহাস’ এর নায়ক কাজী মারুফ

ফাইল ছবি

বিনোদন ডেস্ক

কাজী মারুফের প্রথম সিনেমা ‘ইতিহাস’। প্রথম সিনেমায় অভিনয়ের মধ্য দিয়েই তিনি আলোচনায় উঠে আসেন। ইতিহাস সিনেমাটি ব্যবসা সফলও বটে। এর পর বেশ কয়েকটি সিনেমায় দুর্দান্ত অভিনয় করেছেন কাজী মারুফ।

কিন্তু ক্যারিয়ারের শুরুতেই চলচ্চিত্রে শেষ টেনে আনেন এই অভিনেতা। হঠাৎ পাড়ি জমান আমেরিকায়। এখন সেখানেই পরিবার নিয়ে বসবাস করছেন।

খুলেছেন নিজের একটি ইউটিউব চ্যানেল। সেখানে নিয়মিত ভিডিও পোস্ট করেন কাজী মারুফ। নির্মাতা কাজী হায়াতের ছেলে মারুফ নিজের ইউটিউব চ্যানেলে নানা প্রশ্নের উত্তরও দেন।

সম্প্রতি নিজের ইউটিইউব চ্যানেলের প্রশ্নোত্তর পর্বে ‘হঠাৎ দেশ ছাড়ার কারণ’ জানান কাজী মারুফ। তিনি বলেন, ‘দুঃখ পেয়ে’ যুক্তরাষ্ট্রে চলে এসেছি’।

কাজী মারুফ বলেছেন, “বাংলাদেশে তখন সিনেমা হচ্ছিল না। বাংলাদেশে থাকলে কিছু করে খেতে হবে। সিনেমা বানালে লোকসান হত। ‘ছিন্নমূল’ সিনেমা রিলিজের তিন মাস আগে ১৪ ফেব্রুয়ারি (২০১৬) মুক্তির ডেট নিয়েছিলাম। একটি বড় নির্মাতা প্রতিষ্ঠান সিনেমাটি আসতে দেয়নি।”

মারুফ আরও বলেন- “আমাদের বলেছিল, আমরা রিলিজ করতে না দিলে কীভাবে করবেন? আব্বাকে (কাজী হায়াৎ) তাদের কথা শুনে আমাকে বলল, ‘আমার আর বয়স নাই, আমি চাইও না তুমিও যুদ্ধ করো। চলে যাও আমেরিকা। এই কারণেই চলে এসেছি।”

১৬ মার্চ ২০২২, ০৬:৪৫পিএম, ঢাকা-বাংলাদেশ।