• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

মুমিনুলের ব্যাটে রান খরা, ‘সমস্যা’ খুঁজে পেলেন সিডন্স

মুমিনুলের ব্যাটে রান খরা, ‘সমস্যা’ খুঁজে পেলেন সিডন্স

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের টেস্ট ক্রিকেটে অভিজ্ঞ ব্যাটারের নাম মুমিনুল হক। দলের প্রয়োজনে সাদা পোশাকে বহুবার নিজের জাত চিনিয়েছেন এই ব্যাটার। কিন্তু গত দুই বছর টেস্ট ক্রিকেটে মোটেও ভালো নেই মুমিনুল। তাঁর ব্যাট যেন কথাই শুনছে না। চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টেস্টেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন মুমিনুল।

মঙ্গলবার চট্টগ্রামে চলমান শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের তৃতীয় দিন ছিল। ওই দিন বাংলাদেশের অর্জন ছিল ভালোই। কিন্তু এমন ঝলমলে দিনেও ব্যর্থ ছিলেন মুমিনুল ও নাজমুল হোসেন শান্ত।

আর তাই মুমিনুলের ব্যাটিং নিয়ে কথা বলেছেন দলের ব্যাটিং কোচ জিমি সিডন্স। তার চোখে মুমিনুলের ব্যাটিংয়ের কিছু ভুল ধরা পড়েছে।

সিডন্স বলেছেন, মুমিনুলের ব্যাট-প্যাডের মাঝে থাকছে ফাঁক। সামনের পায়ে খেলতে গিয়ে শক্ত ভিত রাখতে পারছেন না তিনি। গত কয়েক ইনিংসে একই রকম কারণে আউট হয়েছেন মুমিনুল।

সিডন্স জানান, মুমিনুলের এই সংকট উত্তরণের কাজ চলমান। তিনি বলেন- ‘আমিও কয়েকবার এটা (ব্যাট-প্যাডের গ্যাপ) দেখেছি। সে এটা নিয়ে কাজ করছে। এটা খুব ভাল বল ছিল, কিন্তু যেমন খেলা দরকার ছিল তা হয়নি। তার আরও কিছু কাজ করতে হবে। সে ফিরে আসবে, সে খুব ভালো খেলোয়াড়।’

মুমিনুল ছাড়াও দলের উদীয়মান তারকা ব্যাটার নাজমুল ইসলাম শান্ত’র ব্যাপারেও কথা বলেছেন সিডন্স। তিনি বলেন- ‘শান্তর ব্যাটেও ধারাবাহিকতার ঘাটতি। তবে শান্ত খুব প্রতিভাবান খেলোয়াড়। গত দুই বছরে তাকে নিয়ে অনেক কথা হয়েছে। আমি মনে করি একটা পর্যায়ে গিয়ে সে ভাল করবে। ব্যাটিং ইউনিট হিসেবে আমরা আমাদের খেলাটা খেলতে পেরেছি। আশা করছি দ্বিতীয় ইনিংসে আমাদের জন্য ভাল কিছু করার তারা আরেকটি সুযোগ পাবে।’

১৮ মে ২০২২, ০৫:৩৯পিএম, ঢাকা-বাংলাদেশ।